মোবাইলে পরীক্ষার্থীকে উত্তর পাঠিয়ে কারাগারে পিয়ন

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ০৯:৩০ এএম

খাগড়াছড়ির মাটিরাঙ্গা সরকারি কলেজ পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের দায়ে এক ব্যাক্তিকে দুই বছরের কারাদণ্ড ও ১০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গ্রেফতারকৃত ব্যাক্তির নাম মো. কামাল হোসেন (৪৮)। দণ্ডপ্রাপ্ত কামাল হোসেন মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের অফিস সহায়ক। গতকাল শুক্রবার (১৪ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৃলা দেব এ দণ্ডাদেশ দেন।

মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রের কেন্দ্র সচিব প্রশান্ত ত্রিপুরনা বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে এইচএসসি প্রোগ্রামের সমাজবিজ্ঞান দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালে একজন পরীক্ষার্থীর মোবাইলে উত্তর পাঠান কামাল হোসেন। এ সময় তাকে হাতেনাতে আটক করেন পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মাটিরাঙ্গা উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর মো. আজগর হোসেন।

পরবর্তীতে দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক তৃলা দেব তাকে দুই বছরের কারাদণ্ড ও ১০০ টাকা জরিমানা করেন। এ সময় আজিম উদ্দিন নোমান নামের ওই শিক্ষার্থীকে তিন বছরের জন্য বহিষ্কার করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউএনও তৃলা দেব বলেন, দোষ স্বীকার করায় কলেজের অফিস সহায়ক কামাল হোসেনকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও পরীক্ষার্থীকে তিন বছরের জন্য বহিষ্কার করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: