দেশের অবস্থা খারাপ: কাদের সিদ্দিকী

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ১১:৪১ এএম

দেশ বর্তমানে অনেক খারাপ পরিস্থিতিতে রয়েছে বলে জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি বলেন, সরকার প্রধানকে বলব আপনি বঙ্গবন্ধুর কন্যা হিসেবে বঙ্গবন্ধুর মতো কাজ করেন। গায়ের জোরে চললে হবে না। আজ দেশের অবস্থা সবচেয়ে খারাপ। এই খারাপ অবস্থা অতিক্রম করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। গতকাল শুক্রবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা করার দাবিতে শ্রমিক অধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

দেশের বর্তমান পরিস্থিতির কথা জানিয়ে কাদের সিদ্দিকী বলেন, আমরা পাকিস্তানের ২২ পরিবারের বিরুদ্ধে যুদ্ধ করেছি। কিন্তু দুর্ভাগ্যের বিষয় সেই ২২ পরিবারের বিপরীতে বাংলাদেশে ১০ হাজার পরিবার তৈরি হয়েছে। আমরা তার কোনো প্রতিকার করতে পারছি না। দেশে ভালোবাসা, মানবতা নেই। তাই অনশন করে জীবন নষ্ট করার দরকার নেই। দেশে দ্রব্যমূল্যের যে অবস্থা তাতে শ্রমিকের মজুরি ২৫ হাজার নয়, ৫০ হাজার টাকা হলেও আপত্তি থাকা উচিত নয়।

তিনি আরো জানান, চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ কেন ৪০ হলেও আপত্তি থাকার কথা নয়। পৃথিবীর বহু দেশে চাকরির কোনো বয়সসীমা নেই। আমাদের ছাত্ররা ৩৫ বছর চাইছে, কিন্তু তা করা হয়নি। করোনার অজুহাতে ৩৯ মাস বাড়ানো হয়েছে। প্রকৃতপক্ষে হিসাব করে দেখা যায়, তা মাত্র সাত থেকে আট মাস। এটা সরকারের এক প্রকার শুভঙ্করের ফাঁকি।

সমাবেশে শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ছাত্র অধিকার, গণঅধিকার ও শ্রমিক অধিকার পরিষদের নেতারা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: