নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন: মাসুমের জয়ের পাল্লা ভারি

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ১২:১৯ পিএম

নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা পুরোদমে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন৷ নির্বাচন যতই ঘনিয়ে আসছে, প্রার্থীদের ব্যস্ততাও বাড়ছে পাল্লা দিয়ে। তারা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোটদানের প্রতিশ্রুতি আদায় করে নিচ্ছেন। এই জেলায় চেয়ারম্যান পদে মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বাবু চন্দন শীল বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় কেবল সদস্য পদে ভোটগ্রহবের কথা রয়েছে।

২ নং ওয়ার্ডের সদস্য পদে বন্দরের ধামগড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুম আহমেদ, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য জাহাঙ্গীর আলম ও সাবেক ছাত্রলীগ নেতা রাসেল শিকদার প্রার্থী হিসেবে রয়েছেন। তবে মূল লড়াই হবে মাসুম আহমেদ ও জাহাঙ্গীর আলমের মধ্যে।

একাধিক সূত্র জানায়, এদের মধ্যে মাসুম আহমেদ নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের শতভাগ সমর্থন পাচ্ছেন৷ তাঁর নির্দেশনা নিয়েই মাসুম মাঠে নেমেছেন। অন্যদিকে জাহাঙ্গীর আলম প্রভাবশালী কোনো মহলেরই একচেটিয়া সমর্থন না পেয়ে অনেকটাই বেকায়দায় আছেন৷

বিশ্বস্ত সূত্র জানায়, মাসুম আহমেদ দীর্ঘদিন ধামগড়ের ইউপি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করায় ওই অঞ্চল ও এর আশেপাশের জনপ্রতিনিধিদের সাথে তাঁর রয়েছে নিবিড় সম্পর্ক৷ পারিবারিকভাবে মাসুম ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান হওয়ায় আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে তাঁর। ধামগড়ে ব্যাপক ও পরিকল্পিত উন্নয়ন কর্মকাণ্ড সম্পন্ন করে তিনি নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। নিজ অর্থায়নেও অসংখ্য উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনার পাশাপাশি ধর্মীয়,সামাজিক কাজেও তাঁর সরব উপস্থিতি জনপ্রিয়তা বাড়িয়েছে বহুগুণ।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ইউপি সদস্য জানান, 'জেলা পরিষদের বিগত মেয়াদে নানাবিধ কারণে সদরে প্রত্যাশিত উন্নয়ন হয়নি৷ মূলত এই পদে এমন কাউকে প্রয়োজন যিনি সুচারুভাবে উন্নয়ন কর্মকাণ্ড সম্পন্ন করতে পারবেন। অভিজ্ঞতা,কর্মদক্ষতা ও আন্তরিক সদিচ্ছা ব্যতীত যে স্থানীয় সরকারের গুরুত্বপূর্ণ এই প্রতিষ্ঠানকে নেতৃত্ব দেওয়া সম্ভব নয়, তা ইতোমধ্যে প্রমাণিত৷'

বন্দর উপজেলার ৫টি ইউনিয়ন ও সদর উপজেলার ৭টি ইউনিয়ন মোট ১২টি ইউনিয়ন নিয়ে এবারের নির্বাচন হবে। সোমবার (১৭ অক্টোবর) এই ১২টি ইউনিয়নের জনপ্রতিনিবৃন্দ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আগামী পাঁচ বছরের জন্য জেলা পরিষদের সদস্য নির্বাচিত করবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: