গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে মোতাহার হোসেন জয়ী

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২, ০৮:৫৮ পিএম

গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত মোতাহার হোসেন মোল্লা জয়ী হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত টানা ভোট চলে। বিকেল সাড়ে ৫ টার সময় বেসরকারীভাবে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনের রিটার্নিং অফিসারা ও জেলা প্রশাসক আনিসুর রহমান এবং সহকারি রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ যৌথভাবে ও ফলাফল ঘোষণা করেছেন। চেয়ারম্যান পদে আরো দুইজন যথা স্বতন্ত্রপ্রার্থী এসএম মোকছেল আলম ও মুক্তিযোদ্ধা মো. সামসুদ্দিন খন্দকার স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ গ্রহণ করেন।

ফলাফলে মোতাহার হোসেন মোল্লা (মোটরসাইকেল) ৩৩০ ভোট, তার নিকটতম প্রতিদন্ধী প্রার্থী এসএম মোকছেল আলম (আনারস) ২৯৪ ভোট পেয়েছেন। অপর প্রার্থী মো. সামসুদ্দিন খন্দকার পেয়েছেন (চশমা) ৩ ভোট। ৬৩৬ ভোটারের মধ্যে ৬২৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তাদের মধ্যে এক জনের ভোট বাতিল হয়েছে। নির্বাচনে ৬টি কেন্দ্রে ইভিএমথএর মাধ্যমে দুপুর ২টার মধ্যে এ সংখ্যক ভোট গ্রহণ সম্পন্ন হলেও ফলাফল ঘোষণা করা হয় বিকেল সাড়ে ৫টার দিকে।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনে সহকারি রিটানিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, এবার গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, সাধারণ সদস্য পদে ২০জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে নয় জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তাদের মধ্য থেকে একজন চেয়ারম্যান, ৫জন সাধারণ সদস্য এবং ২জন নারী (সংরক্ষিত) সদস্য নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত সদস্যরা হলেন- সংরক্ষিত আসন-১ এ ১১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাহমুদা ইয়াসমিন। তার নিটতম প্রতিদ্বন্ধী রশিদা খন্দকার পেয়েছেন ১০৫ ভোট সংরক্ষিত আসন-২ এ ২৩৯ ভোট পেয়ে উম্মে কুলসুম শিল্পী নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী তাসলিমা রহমান পেয়েছেন ৬৪ ভোট।

সাধারন সদস্য ওয়ার্ড ১ এ সদস্য পদে প্রতিদ্বন্ধী প্রার্থী না থাকায় বীর মুক্তিযোদ্ধা আবু হানিফকে বেসরকারিভাবে নির্বাচিত করা হয়েছে।

সাধারন সদস্য ওয়ার্ড ২ এ সাধারন সদস্য পদে ৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আমিনুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্ধী আব্দুর রাজ্জাক পেয়েছেন ৪৭ ভোট।

সাধারন সদস্য ওয়ার্ড ৩ এ সাধারন সদস্য পদে ৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আব্দুস সালাম। তার নিকটতম প্রতিদ্বন্ধী শহীদুল্লাহ সরকার পেয়েছেন ৩৮ ভোট।

সাধারন সদস্য ওয়ার্ড ৪ এ সাধারন সদস্য পদে ৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আনিসুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্ধী ইমান উল্লাহ শেখ পেয়েছেন ৪৭ ভোট।

সাধারন সদস্য ওয়ার্ড ৫ এ সাধারন সদস্য পদে ৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দোলোয়ার হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী বেনজির আহমেদ পেয়েছেন ৪৮ ভোট।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: