সাবেক কমিশনারদের নিয়ে বৈঠকে সিইসি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২, ১২:০৮ পিএম

গাইবান্ধা উপ-নির্বাচন বন্ধ ঘোষনা পর তা নিয়ে মতবিনিময় ও জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ করতে সাবেক প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার ও সচিবদের নিয়ে বৈঠকে কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন কমিশন। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সম্মেলন কক্ষে বেলা ১১ টায় এ বৈঠক শুরু হয়। এ বৈঠকে সাবেক তিন সিইসি ৩ কমিশনারসহ ১৩ জন অংশ নেন।

এতে সাবেক সিইসি আব্দুর রউফ, কে এম নূরুল হুদা, কাজী রকিব উদ্দীন আহমদ, সাবেক নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন, রফিকুল ইসলাম, কবিতা খানম, সাবেক ইসি সচিব মোহাম্মাদ সাদিক, মোহাম্মাদ আবদুল্লাহ, সিরাজুল ইসলাম, হেলাল উদ্দীন আহমেদ এবং ইসির সাবেক অতিরিক্ত সচিব জেসমিন টুলী ও মোখলেছুর রহমান অংশ নেন।

সিইসির সভাপতিত্বে এ সভায় নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, আনিছুর রহমান, মো. আলমগীর উপস্থিত রয়েছেন। নির্বাচন কমিশনার আহসান হাবিব দেশের বাহিরে রয়েছে।

বর্তমান কমিশন কুমিল্লা সিটি নির্বাচনসহ স্থানীয় সরকারের অনেক নির্বাচন করেছে। ইভিএমে ভোট হয়েছে; সিটি নির্বাচন ও পৌর নির্বাচনে সিসি ক্যামেরাওে ব্যবহার করা হয়েছে। গাইবান্ধা উপ নির্বাচন হয়েছে ১২ অক্টোবর; সিসি ক্যামেরায় ব্যাপক অনিয়ম ধরা পড়ার পর ভোটের মাঝ পথে তা বন্ধ করা হয়। এমন পরিস্থিতিতে নির্বাচন কমিশনের সাবেক সহকর্মীদের মতামত নিতে চায় নতুন এ কমিশন।

ফেব্রুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর অংশীজনের সঙ্গে সংলাপ হয়েছে। রোডম্যাপও ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে এক দফা সাবেক সিইসি ও নির্বাচন কশিমনাদের সঙ্গে বৈঠকও হয়েছে। এ সভায় অংশগ্রহণমূলক ভোটের বিষয়ে পরামর্শও দেন তারা। সবশেষ গত জুনের বৈঠকে সাবেক সিইসি, ইসি ও কর্মকর্তাদের অন্তত ২৮ জনকে আমন্ত্রণ দিলেও বৈঠকে অংশ নেন দশজন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: