খুলনায় রাতেই সমাবেশস্থলে বিএনপির নেতাকর্মীরা, ফখরুলকে দেখেই স্লোগান

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২, ০৯:৫১ এএম

যানবাহনের সংকট থাকায় শুক্রবার রাতেই খুলনার সমাবেশস্থলে জড়ো হয়েছেন বিভাগের বিভিন্ন জেলার বিএনপির নেতা-কর্মীরা। বিএনপির এই সমাবেশের আগে শুক্রবার সকালে থেকেই ৪৮ ঘণ্টার বাস ধর্মঘট পালন করছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। খুলনা থেকে লঞ্চ চলাচলও বন্ধ রয়েছে। তবে সমাবেশ শুরুর ১৫ ঘণ্টা আগেই কাঁথা-বালিশ নিয়ে হাজির হয়েছেন বিএনপির নেতা-কর্মীরা। বালুভর্তি ট্রলার, ইজিবাইক, অটোরিকশা, মোটরসাইকেল কিংবা হেঁটেই খুলনার সমাবেশস্থলে পৌঁছান তারা। সড়কেই নির্ঘুম রাত কাটিয়েছেন অনেকে।

শুক্রবার (২১ অক্টেবর) রাত ১০টার দিকে নগরীর সোনালী ব্যাংক চত্ত্বরে মঞ্চ তৈরির কাজ শুরু না হলেও নেতাকর্মীরা ভীড় করেছে সমাবেশস্থলে। এদিকে, বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে রাতেই খুলনায় পৌঁছেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাত ১০টার দিকে নগরীর সোনালী ব্যাংক চত্বরে গাড়িবহর নিয়ে হাজির হন তিনি। গাড়ি থেকে নেমে হাত নেড়ে নেতা-কর্মীদের শুভেচ্ছা জানান। এ সময় নেতা-কর্মীরা নানা স্লোগান দিতে থাকেন। এরপর তাকে শুভেচ্ছা ও অভিবাদন জানান তারা। সেখানে নেতা-কর্মীদের সঙ্গে কিছুক্ষণ কথা বলেন বিএনপি মহাসচিব।

বিএনপি মহাসচিব ছাড়াও খুলনায় আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু।

সমাবেশস্থল থেকে স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক সাঈদ হাসান জানান, দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে ১৫ ঘণ্টা আগেই সমাবেশস্থলে অবস্থান নিয়েছেন তারা।

মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক সাজ্জাদ হোসেন জিকু জানান, সমাবেশকে কেন্দ্র করে বিভাগের বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যে বিএনপি ও অঙ্গ সংগঠনের হাজারো নেতা-কর্মী খুলনায় এসে বিভিন্ন এলাকায় অবস্থান নিয়েছেন। দলীয় কার্যালয়সহ বিভিন্ন স্থানে বালিশ-কাঁথা নিয়ে ও তাবু টানিয়ে অবস্থান নিয়েছেন অনেকে। শুক্রবার রাত ১২টায় সমাবেশস্থলে প্রায় ১০-১৫ হাজার নেতা-কর্মী অবস্থান নেন বলে সংশ্লিষ্টরা জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: