কোহলির রেকর্ড ভেঙে দিলেন রাজা

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ১২:৩৭ এএম

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে শেষ ওভারের রুদ্ধশ্বাস লড়াইয়ে পাকিস্তানকে ১ রানে হারিয়ে নাটকীয় জয় পেয়েছে জিম্বাবুয়ে। ফলে ম্যাচ সেরার মুকুট উঠেছে সিকান্দার রাজার মাথায়। আর ম্যাচসেরা হয়েই তিনি ভারতের রান মেশিন বিরাট কোহলির এক রেকর্ড ছাড়িয়ে গেলেন।

ফলে ক্রিকেটের ইতিহাসে আর এক অনন্য রেকর্ড গড়লেন সিকান্দার রাজা। এর আগে এক বর্ষপঞ্জিকায় সর্বোচ্চ ৬বার ম্যাচসেরার কৃতিত্ব এতদিন দখলে ছিল কোহলির। ২০১৬ সালে তিনি এই রেকর্ড গড়েছিলেন। কিন্তু চলতি বছর উড়ন্ত ফর্মে থাকা রাজা তাকেও ছাড়িয়ে গেলেন। ২০২২ সালে তিনি এখন পর্যন্ত ৭ বার ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন। যার মধ্যে টি-টোয়েন্টিতেই পেয়েছেন ৬বার ম্যাচসেরার পুরস্কার। গতকাল বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পার্থে পাকিস্তানের ইনিংসের গুরুত্বপূর্ণ সময়ে রাজা তুলে নিয়েছেন তিন উইকেট।

চলতি ম্যাচে পাকিস্তান দলীয় ৩৬ রানে ৩ উইকেট হারানোর পর শান মাসুদ ও শাদাব খান ৫২ রানের জুটি গড়ে দলের বিপর্যয়ে হাল ধরেন। তবে শাদাব খানকে ইনিংসের ১৪তম ওভারের চতুর্থ বলে ফেরানোর পরের বলেই হায়দার আলীকেও ফেরান রাজা। এই দু’জনকে ফেরানোর পর নিজের শেষ ওভারে একা হাতে প্রতিরোধ করা শান মাসুদকেও স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন এই অফস্পিনার। ফলে নিজের কোটার ৪ ওভারে ২৪ রানের বিনিময় ৩ উইকেট নেন। যার সুবাদে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন রাজা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: