জয়পুরহাটে ফ্রি আই ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ০২:৩৫ পিএম

সংযুক্ত আরব আমিরাতের (ইউ এ ই) রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আব্দুল্লাহ কাশইফ আল মৌওদী বলেছেন, মানুষের জন্য কিছু করতে পারা অনেক ভালো কাজ। আজ শুক্রবার সকালে জয়পুরহাটে রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি আই ক্যাম্পের উদ্বোধন করেন তিনি।

নূর দুবাই ফাউন্ডেশনের সহায়তায় আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন এই ফ্রি আই ক্যাম্প পরিচালনা করছেন। সংযুক্ত আরব আমিরাতের (ইউ এ ই) রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আব্দুল্লাহ কাশইফ আল মৌওদী ফ্রি আই ক্যাম্পের উদ্বাধনের পর বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালনকারী চিকিৎসক, ব্যবস্থাপত্র, সাধারণ চক্ষু রোগীদের সঙ্গে কথা বলেন। মানুষের জন্য কিছু করতে পারা অনেক ভালো কাজ উল্লেখ করে সংযুক্ত আরব আমিরাতের (ইউ এ ই) রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আব্দুল্লাহ কাশইফ আল মৌওদী আরও বলেন, আরব আমিরাত সব সময় বাংলাদেশের ভালো কাজের সঙ্গে আছে এবং সহযোগিতা করে যাচ্ছে।

আল নূর এন্ড মক্কা আই হাসপাতাল ও আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ড. আহমেদ তাহের হামিদ আলী এ সময় ইউ এ ই রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন। তিনি বলেন, বিশ্ব ব্যাপী অন্ধত্ব প্রতিরোধে কাজ করছে আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন। সেই ধারাবাহিকতায় আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের সার্বিক তত্বাবধানে জয়পুরহাটে মক্কা চক্ষু হাসপাতাল প্রতিষ্ঠা ও বিনা মূল্যে চক্ষু রোগীদের সেবা প্রদান করা হয়ে থাকে।

ফ্রি আই ক্যাম্প ম্যানেজার ওবায়েদ উজ্জামান বলেন, জয়পুরহাটে ফ্রি আই ক্যাম্পে আগত প্রায় ১০ হাজার রোগীর মধ্যে থেকে বাছাই করা সাড়ে ৮শ ছানি পড়া রোগীকে বিনামূল্যে অপারেশন, ওষুধপত্র ও চশমা সুবিধা প্রদান করা হবে। সপ্তাহব্যাপী এই ছানি অরপারেশন কার্যক্রম চলবে বলেও জানান তিনি। ছানি ছাড়াও সাধারণ চক্ষু রোগীদের চিকিৎসা সেবা ও ওষুধপত্র প্রদান করা হচ্ছে। চক্ষু রোগীদের প্রাথমিক বাছাই কার্যক্রমে খুশি বলে জানালেন আব্দুল করিম ও সুরবালা রানী। ফ্রি চক্ষু শিবির পরিচালনায় বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: