ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হল দিনব্যাপী পুষ্টি বিষয়ক সেমিনার

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ০৫:৫০ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘সহজে পুষ্টি চাহিদা পূরণে কার্যকরী পরামর্শ’ শীর্ষক দিনব্যাপী এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এই সেমিনার উদ্বোধন করেন।

এসময় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, একটি জাতিকে সুস্থ ও সুষ্ঠুভাবে বেড়ে উঠতে হলে সকল নাগরিকের পুষ্টি চাহিদা পূরণ করতে হবে। বিভিন্ন প্রতিকূল ও পরিবর্তিত পরিস্থিতিতে মানুষের পুষ্টি চাহিদা পূরণে বিকল্প পন্থা উদ্ভাবন এবং তা সহজে সকলের কাছে পৌঁছে দিতে পুষ্টিবিদদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পেশাদারিত্ব বজায় রেখে সুস্থ সমাজ বিনির্মাণে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য পুষ্টিবিদদের প্রতি উপাচার্য আহ্বান জানান।

নিউট্রিশন ক্লাব ইন বাংলাদেশ এর সভাপতি ডাঃ সাখাওয়াত ইসলাম ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ড. খুরশিদ জাহান এবং পাবলিক হেলথ এন্ড নিউট্রিশন স্পেশালিষ্ট ডাঃ বিষ্ণুপদ ধর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সেমিনারে বারডেম হাসপাতালের পুষ্টিবিদ শামুসুন্নাহার নাহিদ মহুয়া, ইউনাইটেড হাসপাতালের পুষ্টিবিদ চৌধুরী তাসনিম হাসিন, পুষ্টিবিদ সামিনা জামান কাজরী এবং পুষ্টিবিদ সৈয়দা শারমিন আক্তার পৃথক পৃথক প্রবন্ধ উপস্থাপন করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: