দিল্লি বিমানবন্দরে যাত্রীবাহী উড়োজাহাজের ইঞ্জিনে আগুন

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ১১:২৬ এএম

ভারতের দিল্লি বিমানবন্দরে উড্ডয়নের ঠিক আগমুহূর্তে একটি যাত্রীবাহী উড়োজাহাজের ইঞ্জিনে আগুন ধরার ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার (২৮ অক্টোবর) রাতে দিল্লি থেকে বেঙ্গালুরুর উদ্দেশে ছাড়ার আগে আগুন ধরে যায় উড়োজাহাজটিতে। এরই মধ্যে যাত্রীদের ধারণ করা ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

একাধিক ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার স্থানীয় সময় রাত ৯টা ৪৫ মিনিটে ইনডিগোর সিক্স ই-২১৩১ ফ্লাইটের ইঞ্জিনে আগুন লাগে। এ সময় এয়ারবাস এ-৩২০ এয়ারক্র্যাফটে ১৮৪ জন আরোহী ছিলেন। তবে সব যাত্রী ও ক্রুকে নিরাপদে সরিয়ে নেওয়া সম্ভব হয়েছে। প্রিয়াঙ্কা কুমার নামে এক যাত্রী উড়োজাহাজে আগুন লাগার একটি ভিডিও টুইটারে শেয়ার করেছেন। এতে দেখা যায়, প্লেনের পাখার কাছে ইঞ্জিনে আগুন জ্বলছে এবং সেখান থেকে স্ফুলিঙ্গ ছড়িয়ে পড়ছে।

উড়োজাহাজের যাত্রী প্রিয়াঙ্কা জানিয়েছেন, ‘ফ্লাইটটি আর পাঁচ-সাত সেকেন্ডের মধ্যেই টেক অফ করত। হঠাৎ আমি বিশাল স্ফুলিঙ্গ দেখতে পাই এবং এটি একটি বড় আগুনের কুণ্ডলীতে পরিণত হয়। তবে উড়োজাহাজটি অবিলম্বে থামানো হয়। পাইলট আমাদের জানান, ইঞ্জিনে কিছু ত্রুটি ছিল।’ তিনি আরো  বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। উড়োজাহাজটি একটি পার্কিংয়ে নিয়ে যাওয়া হয়েছে এবং ইনডিগো আমাদের জন্য আরেকটি ফ্লাইটের ব্যবস্থা করছে।’

তিনি আরো বলেন, ‘প্রথমে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। কিন্তু ক্রুরা আমাদের শান্ত করতে সাহায্য করেন। তাঁরা আমাদের পানি খেতে দেন। উড়োজাহাজে প্রচুর বয়স্ক ও শিশু ছিল। সবাই নিরাপদে আছে।’ এদিকে এক বিবৃতিতে ইনডিগো বলেছে, দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ফ্লাইটটি ছাড়ার সময় একটি ইঞ্জিন কাজ করা বন্ধ করে দেয়। এতে উড্ডয়ন বাতিল করা হয় এবং উড়োজাহাজটি নিরাপদে ‘পার্কিং বে’ এরিয়ায় ফিরে আসে। যাত্রীদের জন্য বিকল্প উড়োজাহাজের ব্যবস্থা করা হচ্ছে। সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে ইনডিগো কর্তৃপক্ষ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: