ওয়াজে হুজুরের ভুল ধরায় সাবেক এমপিকে জুতা নিক্ষেপ

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ১১:৫৬ পিএম

কিশোরগঞ্জের কটিয়াদীতে ওয়াজের মঞ্চে মাওলানার বক্তব্যের সমালোচনা করায় জেলার ২ আসনের (কটিয়াদী-পাকুন্দিয়া) বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জনকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেছেন স্থানীয় জনতা।

শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের গচিহাটা কলেজ মাঠে এ ঘটনা ঘটে। ইতোমধ্যেই এ ঘটনার ৪১ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ফেসবুকে ছড়িয়ে পড়া ৪১ সেকেন্ডের ভিডিওটি পোস্ট করেছেন রফিক আল সুজন নামের এক যুবক।পোস্টে তিনি লিখেন, ‘নষ্ট মস্তিষ্ক নিয়ে হুজুরের ভুল ধরতে গিয়ে উপস্থিত জনতার জুতার বৃষ্টির মুখে সাবেক বিএনপির এমপি মেজর আক্তারুজ্জামান রঞ্জন।’

জানা গেছে, গচিহাটা কলেজ মাঠে স্থানীয় ইমাম ও ওলামাদের আয়োজনে আজ সন্ধ্যায় এক ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন জামেয়া শরিফিয়া আরাবি য়ামুফতি আরিফ বিন হাবিব। ওই বক্তা তার ওয়াজে সমসাময়িক কিছু ইসলামিক ইবাদত নিয়ে আলোচনা করেন। তিনি সেখানে বলেন, ‘আমরা যা পালন করি অনেক বিষয়ই কুরআন ও হাদিসে নেই। তাই সহীহভাবে ইসলাম পালন করতে হবে।’

তার বক্তব্যের পরই মঞ্চে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব) আখতারুজ্জামান রঞ্জন। তিনি বলেন, ‘হুজুর যা বলছেন তা অনেকটাই ভুল’। মূলত এই বক্তব্যটুকু নিয়েই সমস্যা সৃষ্টি হয়। একপর্যায়ে উত্তেজিত জনতা আখতারুজ্জামানকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেন। পরে আয়োজক কমিটি তাকে মঞ্চ থেকে নামিয়ে নেন।

এদিকে জুতা নিক্ষেপের ঘটনা অস্বীকার করে সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান রঞ্জন বলেন, বিষয়টি এমন নয়। দুই মাওলানার ওয়াজ নিয়ে ঝামেলার সৃষ্টি হয়। আমি মাইক নিয়ে মুসল্লিদের শান্ত করার চেষ্টা করি। কিন্তু তারা আরও উত্তেজিত হয়ে পড়েন।

কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শাহাদাত হোসেন জানান, এ ধরনের কোনো ঘটনার খবর তিনি পাননি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: