শর্ত সাপেক্ষে বরিশালে বঙ্গবন্ধু উদ্যানে সমাবেশের অনুমতি পেলেন বিএনপি

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২, ১১:৩২ পিএম

বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বিএনপিকে বিভাগীয় গণসমাবেশের অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। সোমবার বিকাল সোয়া ৩টায় এ অনুমতি দেওয়া হয়েছে বলে বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান।

তবে শর্ত জুড়ে দেওয়া হয়েছে বিএনপিকে। বঙ্গবন্ধু উদ্যানে নির্মিত মঞ্চ ব্যবহার করতে পারবে না তারা। ওই মঞ্চের চারদিকে ২০০ ফিট জায়গা খালি রাখতে হবে। এই শর্ত মেনে নিয়ে উত্তর দক্ষিণমুখী মঞ্চ তৈরির কাজ শুরু করেছে বিএনপি। তিনি বলেন, “আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করবে না বিএনপি এমন আশ্বস্ত করায় বঙ্গবন্ধু উদ্যান ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।”

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির বলেন, “আগামী ৫ নভেম্বর বিএনপির বরিশাল বিভাগীয় গণসমাবেশের জন্য নগরীর বঙ্গবন্ধু উদ্যান বরাদ্দ দেওয়া হয়েছে। জেলা প্রশাসন থেকে বিকেল সোয়া ৩টায় বিষয়টি জানানো হয়েছে।”
জাহিদুল আরও বলেন, ওইদিন দুপুর ২টায় এ সমাবেশ শুরু হবে।

বিভিন্ন দাবিতে সারাদেশে বিভাগীয় গণসমাবেশের ধারাবাহিকতায় আগামী ৫ নভেম্বর বরিশালে গণসমাবেশ আয়োজনের ঘোষণা দিয়েছে বিএনপি। এই সমাবেশের আগে ৪ ও ৫ নভেম্বর নসিমন, করিমন ও থ্রি-হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে বরিশাল জেলা বাস মালিক গ্রুপ।

আবার বরিশাল জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন কর্তৃক চালকদের হয়রানি বন্ধ করাসহ পাঁচ দফা দাবিতে ৪ ও ৫ নভেম্বর সকল রুটে মাহেন্দ্র-আলফা, সিএনজি অটোরিকশা, এলপি গ্যাসচালিত নীল রং করা গাড়ি চলাচল বন্ধের ডাক দিয়েছে বরিশাল জেলা আলফা, সিএনজি ও ইজিবাইক শ্রমিক ইউনিয়ন।

তবে বাস ও থ্রি-হুইলার ধর্মঘটে গণসমাবেশে কোনো প্রভাব পড়বে না বলে মনে করেন বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির।

তিনি বলেন, শুধু ধর্মঘট নয়। আরও অনেক বাধা আসবে। কোনো বাধা সাধারণ মানুষের গণসমাবেশে আসা ঠেকাতে পারবে না। গণসমাবেশে গণজোয়ার হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: