নালিতাবাড়ীতে বজ্রপাত ঠেকাতে তাল গাছের বীজ রোপন

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ০৬:৩১ পিএম

‘তালের চারা রোপন করুন, বজ্রপাত থেকে দূরে থাকুন’ এই স্লোগানকে ধারণ করে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ‘বনলতা সংঘ’ এর আয়োজনে বজ্রপাত ঠেকাতে তাল গাছের বীজ রোপন কর্মসূচি হাতে নিয়েছে। বুধবার (৯ নভেম্বর) সকাল ১১টার দিকে কাকরকান্দী ইউনিয়নের বিন্নিবাড়ী গ্রাম থেকে সুতানাল পুকুরে যাওয়ার সড়কে ১০০ তালের বীজ রোপন করে কর্মসূচির উদ্বোধন করা হয়।

বনলতা সংঘের সভাপতি মোখলেছুর রহমান বুলবুল বলেন, সারাদেশে প্রতিবছর হাজার হাজার লোক এই বজ্রপাতের কারণে মৃত্যু বরন করছেন। সরকারী ভাবেও এই তালের বীজ রোপনের জন্য বলা হচ্ছে। সে হিসেবে আমরা বিন্নিবাড়ী, পলাশিয়া, হাতিবান্দা ও খুজিউড়া গ্রামের যে সমস্ত পাকা সড়ক রয়েছে সকল সড়কের পাশে পর্যায়ক্রমে তাল বীজ রোপন করবো।

এসময় উপস্থিত ছিলেন, বনলতা সংঘের প্রতিষ্ঠাতা কর্মকর্তা ও উপদেষ্টা মো. হাসমত আলী, সাংবাদিক মো. সাইফুল ইসলাম, কাকরকান্দী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আমিনুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য আবু ইলিয়াছ সাদ্দাম, ইউপি সদস্য মো. জমশেদ আলী, বনলতা সংঘের কর্মকর্তা এরশাদ ও বাদশা সামাজ্জল প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: