চাঁপাইনবাবগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিক পেল প্রধানমন্ত্রীর অনুদান

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ০৭:২৪ পিএম

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার তহা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের চেক পেয়েছেন। আজ বুধবার (৯ নভেম্বর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের ওয়ালটন মোড়স্থ জেলা আওয়ামীলীগ অফিসে এসব চেক হস্তান্তর করা হয়। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমানের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অনুদানের ৩৩ জন দোকান মালিকের মাঝে মোট ৫৯ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে। এরমধ্যে ৭ জনকে ১ লাখ টাকা করে এবং ২৬ জনকে ২ লাখ টাকা করে দেয়া হয়েছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি আলহাজ্ব এরফান আলী, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. গোলাম রাব্বানী, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক শরিফুল ইসলাম।

অনুষ্ঠানে এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, যখনি ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর চেক বিতরণ করার কথা মনে পড়েছে, তখনি চোখের সামনে সব দোকান আগুনে জ্বলছে এমন ছবি ভেসে উঠেছে। অগ্নিকান্ডের পর এবিষয়ে প্রধানমন্ত্রীকে জানালে তিনি সহায়তার আশ্বাস দিয়েছিলেন। সংরক্ষিত মহিলা এমপি ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে নিয়ে ক্ষতিগ্রস্ত দোকানীর তালিকা তৈরি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছিল। প্রাণঘাতী করোনার কারনে কিছুটা দেরি হলেও প্রধানমন্ত্রী কথা রেখেছেন।

তিনি আরও বলেন, অনেকেই প্রধানমন্ত্রী পরিবর্তনের কথা বলছেন। কিন্তু শেখ হাসিনার মতো একজনকে খুঁজে দেখান। খালেদা জিয়ার নামে মামলা, তারেক রহমান বিদেশে রয়েছে। শেখ হাসিনার মতো যোগ্য নেতা খুঁজে পাবেন না। যোগ্য ব্যক্তি হিসেবেই তিনি তার জায়গা ধরে রেখেছেন। প্রাণঘাতী করোনা, ইউক্রেন যুদ্ধের সংকটকালীন সময়ের মধ্যেও তিনি দেশের জনগণের দিকে দেখেছেন। দেশের প্রথম ও একমাত্র প্রধানমন্ত্রী হিসেবে পন্যদ্রব্যের দাম বেশি হওয়ার বিষয়টি স্বীকার করেছেন। সামনে খারাপ পরিস্থিতি আসছে তাই তিনি সকলকে সর্তকও করেছেন।

জেলা আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সাবেক পরিচালক শহিদুল ইসলাম, জেলা আ.লীগের উপ দপ্তর ও প্রচার সম্পাদক মনিরুল ইসলাম, জেলা যুবলীগ ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শহিদুল হুদা অলকসহ আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা।

উল্লেখ্য, ২০২১ সালের ২২ জুলাই চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের পুরাতন তহা বাজারে অগ্নিকান্ডে দোকানগুলো পুড়ে ধ্বংস হয়। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আনুমানিক বিকেল সাড়ে ৪টার দিকে একটি কাপড়ের দোকান থেকে এই আগুনের উৎপত্তি হয় বলে জানা যায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: