গ্রাহকের ৪০ কোটি টাকা নিয়ে লাপাত্তা, সমিতির পরিচালক গ্রেপ্তার

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২, ০৯:৫৯ পিএম

গ্রাহকের ৪০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আকবর হোসেন (৫০) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে ঢাকার উত্তরা ৭ নম্বর সেক্টর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আকবর হোসেন দেওয়ানগঞ্জ পৌর শহরের বানিয়ানীর পূর্ব পাড়া গ্রামের সোনা উল্লাহর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন দেওয়ানগঞ্জ মডেল থানা অফিসার ইনর্চাজ শ্যামল চন্দ্র ধর।

জানা গেছে, প্রতারক আকবর হোসেন জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার হাতী ভাঙ্গা ইউনিয়নের কাঠারবিল বাজারে যুমুনা বহুমুখি সমবায় সমিতি গঠন করেন। নানা প্রলোভন দিয়ে সমিতির সদস্যদের কাছ থেকে প্রায় ৪০ কোটি টাকা হাতিয়ে নেন। এক পর্যায়ে সদস্যরা টাকার চাপ দিলে আকবর হোসেন দুই বছর আগে নিজ গ্রাম ছেড়ে পালিয়ে যায়।

পরে আকবর হোসেনের নামে চেক জালিয়াতির ৩টি মামলা ও প্রতারনার কারণে ৫টি মামলাসহ মোট ৮টি মামলা হয়। আকবর হোসেন আদালতে আত্মসর্মপণ না করায় ৮টি মামলায় গ্রেফতারি পরওয়ানা জারি হয়। দীর্ঘদিন প্রচেষ্টার পর দেওয়ানগঞ্জ মডেলা থানা পুলিশ ১০ নভেম্বর ঢাকার উত্তরার ৭ নম্বর সেক্টর থেকে তাকে গ্রেফতার করেন।

এ ব্যাপারে দেওয়ানগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ শ্যামল চন্দ্র ধর জানান, গ্রেফতারের পর আকবর হোসেনকে আদালতে সোর্পদ করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: