হুমকি দিয়ে লাভ নেই, আ.লীগ আন্দোলন মোকাবিলা করতে জানে: হানিফ

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২, ০৯:৫৭ এএম

হুমকি দিয়ে লাভ নেই। আন্দোলন কীভাবে মোকাবিলা করতে হয় তা আওয়ামী লীগ ভাল করেই জানে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, আওয়ামী লীগ ষড়যন্ত্রের রাজনীতি বিশ্বাস করে না বলেই দেশের জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে। জনগণকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তখন বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছে।

বৃহস্পতিবার কক্সবাজার পাবলিক লাইব্রেরি হলরুমে জেলা আওয়ামী লীগ আয়োজিত অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তারা সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করে ‘টেক ব্যাক’ স্লোগান দিয়ে দেশের অগ্রযাত্রা থামাতে চায়। কিন্তু শেখ হাসিনা যতদিন দেশের নেতৃত্বে থাকবেন কোনো অপশক্তি দেশের অগ্রযাত্রা থামাতে পারবে না। আওয়ামী লীগের এ নেতা বলেন, শেখ হাসিনা গৃহহীনদের ঘর দিয়েছেন, ক্ষুধার্তকে অন্ন যুগিয়েছেন, বিধবাকে ভাতা দিয়েছেন, স্বামী পরিত্যক্তা নারীর চলার ব্যবস্থা করেছেন, বৃদ্ধকে বৃদ্ধভাতা দিয়ে পৃথিবীর ইতিহাসে দৃষ্টান্ত স্থাপন করেছেন। এ জন্য জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে আবারও দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় বসাবে। এটি বুঝতে পেরে বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছে। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছিলেন জিয়া। সে ধারাবাহিকতা এখনো চলছে।

হানিফ আরও বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন সবকিছু নিয়ন্ত্রণ করত তারেক রহমান। সে সময় দেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। দুর্নীতির মামলায় মা-ছেলের সাজাও হয়েছে। অথচ তারা আজ বড় বড় কথা বলছে। তাদের মুখে দুর্নীতিবিরোধী কথা মানায় না।

হানিফ বলেন, মানুষ হয়তো রির্জাভ কী, তা বোঝে না। এ সুযোগে বিএনপি মিথ্যাচার করে যাচ্ছে বাংলাদেশ শ্রীলঙ্কা হবে। অথচ বিদেশি একটি সংস্থা বাংলাদেশের অর্থনীতি নিয়ে গবেষণা করে জানিয়েছেন এভাবে যদি আরও এক বছর চলে তবুও বাংলাদেশ শ্রীলঙ্কা হবে না। বরং ২০৪১ সালে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ হবে উন্নত রাষ্ট্র।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, সাবেক ছাত্রনেতা ব্যারিস্টার প্রশান্ত ভুষন বড়ুয়া, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালা উদ্দিন আহমেদ সিআইপি, সহসভাপতি রেজাউল করিম, যুগ্ম-সাধারণ সম্পাদক আশেক উল্লাহ রফিক এমপি, কক্সবাজার সদর-রামু-ঈদগাঁও আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, সাবেক এমপি আব্দুর রহমান বদি প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: