পেনাল্টি মিসে শিরোপা খোয়াল বাংলাদেশ

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২, ০৬:৫৫ পিএম

চ্যাম্পিয়ন হতে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের মেয়েদের। এমন ম্যাচে নেপালের বিপক্ষে শেষ মুহূ্র্তে সুযোগও পেয়েছিল রুমারা। তবে পেনাল্টি মিসের খেসারত দিয়ে শিরোপা খুইয়েছে সাবিনাদের উত্তরসূরিরা। সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শেষ ম্যাচে শুক্রবার (১১ নভেম্বর) বাংলাদেশের বিপক্ষে ১-১ গোলে ড্র করেও হেড টু হেডে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয়েছে নেপাল।

বয়সভিত্তিক সাফে সবসময় দুর্বার বাংলাদেশ। ২০১৭ সালে প্রথম আসরেই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিল মারিয়ারা। কিন্তু ৫ বছর পর সুবর্ণ সুযোগ পেয়েও ঘরের মাঠে শিরোপা খোয়াতে হলো রুমাদের।

চলতি ভুটানের বিপক্ষে জয় পেয়েছিল দুই দলই। প্রথম দেখায় বাংলাদেশকে হারিয়েছিল নেপাল। ফলে রাউন্ড রবিন লিগের এ আসরে চ্যাম্পিয়ন হতে নেপালের বিপক্ষে দ্বিতীয় দেখায় জয়ের বিকল্প ছিল না রুমাদের। তবে তারা হাটতে পারলেন না মারিয়াদের পথে। ড্র নিয়ে শিরোপা খুইয়েছে বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৫ দল।

ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে যায় নেপাল। ডি বক্সের ঠিক বাইরে থেকে লম্বা শটে পরাস্ত করেন বাংলাদেশের গোলরক্ষক সঙ্গিতা রাণী দাসকে।

৫৪ মিনিটে দলকে সমতায় ফেরান অধিনায়ক রুমা আক্তার। ডান কর্নার থেকে আসা বল হেডের সাহায্যে জালবন্দি করেন তিনি। পরের মিনিটেই লিড পেতে পারতো লাল সবুজের প্রতিনিধিরা। তবে নেপাল গোলরক্ষকের নৈপুণ্যতায় সুযোগ কাজে লাগাতে পারেননি বাংলাদেশের মেয়েরা। ৭৮ মিনিটে আরেকটি সুবর্ণ সুযোগ নষ্ট করে রুমারা।

৮৮ মিনিটে পেনাল্টির সুযোগ মিস করে দলকে হতাশায় ডোবান জয়নব বিবি রিতা। ডান পায়ে নেয়া তার দুর্বল শট চলে যায় নেপালের গোলরক্ষক সুজাতা তামাংয়ের হাতে। শেষ পর্যন্ত পেনাল্টি মিসের খেসারত দিয়ে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় সাবিনাদের উত্তরসূরিদের।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: