ফরিদপুরে থ্রিজি-ফোরজি সেবা বন্ধের ‘নির্দেশ’

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ১২:১৭ পিএম

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। আজ শনিবার (১২ নভেম্বর) বেলা ১১টা ১০মিনিটের দিকে শহরের আবদুল আজিজ ইনস্টিটিউট মাঠে কোরআন তেলাওয়াতের মাধ্যমে এ সমাবেশ শুরু হয়। তবে এই সমাবেশের মাঝেই ফরিদপুরে আজ সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

টেলিকম অপারেটরদের সূত্র এ তথ্য গনমাধ্যমে নিশ্চিত করেছে। ফরিদপুরের মোবাইল ব্যবহারকারীরা জানান, আজ সকাল সাড়ে ৯টা থেকেই তারা মোবাইলের ইন্টারনেটে গতি ঠিকমতো পাচ্ছেন না। টেলিকম অপারেটরদের সূত্র জানায়, ফরিদপুর জেলায় আজ সকাল সাড়ে ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ রাখতে বিটিআরসি থেকে তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

মূলত থ্রিজি ও ফোরজি প্রযুক্তি মূলত মোবাইলে ইন্টারনেট পরিষেবা দিয়ে থাকে। আর ফোন করার পরিষেবা দেয় টুজি। টুজি সেবা চালু তাকায় ফরিদপুরের মোবাইল ব্যবহারকারীরা ফোন করতে পারছেন। কিন্তু, ইন্টারনেট ব্যবহার করতে পারছেন নাুলএর আগে গত ২২ অক্টোবর বিএনপির সমাবেশের দিন খুলনা সিটি করপোরেশন এলাকায় প্রায় ৫ ঘণ্টা মোবাইল ইন্টারনেটে ধীরগতি ছিল।

প্রসঙ্গত,খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারকে পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশাল বিভাগে গণসমাবেশ করা হয়েছে। সামনে আরও চারটি গণসমাবেশ ও ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি রয়েছে দলটির। এর মধ্যে আগামী ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় এ কর্মসূচি রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: