জনগণ আওয়ামী লীগ বিএনপি'কে আর ক্ষমতায় দেখতে চায় না: চুন্নু

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ০৭:২৯ পিএম

জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, এদেশের মানুষ বিএনপি, আওয়ামী লীগকে আর ক্ষমতায় দেখতে চায় না। দেশের জনগণ জাতীয় পার্টির দিকে চেয়ে আছে। আওয়ামী লীগ লুটপাটে ব্যস্ত, আর বিএনপি আছে তাদের নেত্রীর চিকিৎসা ও মুক্তি নিয়ে।

তিনি বলেন, আমরা চাই খালেদা জিয়া সুচিকিৎসা পাক, তারও অধিকার আছে। দেখুন ইতিহাস কত নির্মম। খালেদা জিয়া যখন প্রধানমন্ত্রী ছিলেন, এরশাদ তখন জেলে অসুস্থ। এরশাদের সুচিকিৎসার জন্য মেডিকেল বোর্ড পিজি হাসপাতালে পাঠাতে বললেও খালেদা জিয়ার মন গলেনি। আজ সেই খালেদা জিয়ার চিকিৎসার জন্য ভিক্ষা চায় নেতাকর্মীরা।

তিনি আরো বলেন, আমরা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে বিশ্বাস করি না। দলীয় অথবা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না। ১৯৯১ সালের পরে আওয়ামী লীগ ও বিএনপি গণতন্ত্রের নামে জনগণের সঙ্গে প্রতারণা করেছে। তারা ৩২ বছর দেশ পরিচালনা করেছে। কিন্তু কোনো সুশাসন দিতে পারেনি। দুটি দলই সব কিছু দলীয়করণ করেছে, সারাদেশে দুর্নীতি ও দুঃশাসন কায়েম করেছে। বর্তমান সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ। বিদ্যুতের ক্যাপাসিটি চার্জের নামে তারা ৮৬ হাজার কোটি টাকা লুটপাট করেছে।

সরকারি দলের লোকেরা কোটি কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। কিন্তু জাতীয় পার্টি জনগণের অধিকার প্রতিষ্ঠায় রাজপথে থেকে আন্দোলন করেছে। তাই আসুন সকল মতভেদ ভুলে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বে সরকার গঠনের আন্দোলনে ঐক্যবদ্ধ হই। তিনি শনিবার (১২ নভেম্বর) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেট জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কুনু মিয়ার মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর জাতীয় পার্টি এবং অঙ্গ সংগঠনের সহযোগিতায় আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি মরহুম কুনু মিয়ার আদর্শিক রাজনীতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, তার চলে যাওয়া আমাদেরকে ব্যতিত করেছে। তিনি ছিলেন রাজনীতির এক বটবৃক্ষ কর্মীবান্ধব ব্যক্তিত্ব। তার অসমাপ্ত কাজ সমাপ্ত করার লক্ষ্যে জাতীয় পার্টির প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। তিনি মরহুম কুনু মিয়ার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান এর উপদেষ্টা, কুনু মিয়া স্মরণ সভা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মো. আব্দুল্লাহ সিদ্দিকীর সভাপতিত্বে ও জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক উসমান আলী চেয়ারম্যান এবং জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য, মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক নজরুল ইসলাম বাবুলের যৌথ পরিচালনায় স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এ.টি.ইউ তাজ রহমান, মোহাম্মদ আতিকুর রহমান, জাতীয় পাটির চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, সাবেক এমপি মকসুদ ইবনে আজিজ লামা, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান সাবেক এমপি মুনিম চৌধুরী বাবু, সাবেক এমপি ইয়াইইয়া চৌধুরী এহিয়া, সাব্বির আহমদ।

স্মরণ সভায় বক্তব্য রাখেন- জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মুজিবুর রহমান, সিলেট মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুস শহিদ লস্কর বশির, জাপা নেতা হুমায়ুন কবির চৌধুরী, আলতাফুর রহমান আলতাফ, আলী হোসেন সরকার, আহমদ আলী, জাতীয় যুব সংহতি সিলেট জেলা শাখার আহ্বায়ক মর্তুজা আহমদ চৌধুরী, ওসমানী নগর জাতীয় পার্টির আহ্বায়ক সুফি মাহমুদ, গোয়াইনঘাট জাতীয় পার্টির আহ্বায়ক জামাল আহমদ, জৈন্তাপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি ইসমাঈল আলী আশিক, সিলেট সদর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক আতিকুর রহমান আতিক, বিশ্বনাথ উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক জয়নাল আবেদীন।

এছাড়াও ফেঞ্চুগঞ্জ উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক সাহেল রাজা চৌধুরী, মোগলাবাজার থানা জাতীয় পার্টির আহ্বায়ক শহিদ আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক মো: শাহ আলম, জকিগঞ্জ উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক আতিকুর রহমান, সিলেট মহানগর মহিলা পার্টির আহ্বায়ক রুনা বেগম, সিলেট জেলা স্বেচ্ছাসেবক পার্টির আহ্বায়ক এম মুর্শেদ খান, সিলেট জেলা জাতীয় যুব সংহতির সদস্য সচিব মো. শাহান উদ্দিন নাজু, সিনিয়র সদস্য কয়েস আহমদ, জাতীয় ছাত্র সমাজ সিলেট জেলার আহ্বায়ক আফজাল হোসেন মান্না, মরহুম কুনু মিয়ার ভাতিজা মুজিবুর রহমান প্রমুখ।

শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন সিলেট জেলা ওলামা পার্টির আহ্বায়ক মাওলানা আব্দুল আজিজ সিরাজী। মোনাজাত পরিচালনা করেন মহানগর জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমান বারাকাত।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: