প্রকৌশলীরা উন্নত বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখছেন: মসিক মেয়র

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ০৪:৩৫ পিএম

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন,আমাদের গন্তব্য ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশএ লক্ষ্য অর্জনে প্রকৌশলীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। পদ্মাসেতু, মেট্রোরেল প্রকল্পের মত বড় প্রকল্প সহ সকল উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে প্রত্যক্ষ দায়িত্ব পালন করছেন।

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট আয়োজিত অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মেয়র। রবিবার (১৩ নভেম্বর) বেলা ১১ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অডিটোরিয়ামে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ শওকত হোসেন এর সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মেয়র তার বক্তব্যে শিক্ষার্থীদের পড়াশুনায় মনযোগ বৃদ্ধির সাথে মাদক ও জঙ্গীবাদ থেকে দূরে থাকার পরামর্শ প্রদান করেন। তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান করিগরি শিক্ষাকে সব সময় গুরুত্ব দিয়েছেন। তার কন্যা শেখ হাসিনার হাত ধরে কারিগরি শিক্ষার প্রসার ঘটেছে। এর ফলশ্রুতিতে দেশের তরুণেরা আজ ঘরে বসেই ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা উপার্জন করতে পারছে।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক ড. উম্মে আফসারী জহুরা। এছাড়াও, মসিকের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, নির্বাহী প্রকৌশলী মোঃ জহুরুল হক, পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: