জয়পুরহাটে শিশু হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৫:০০ পিএম

জয়পুরহাটে একট শিশু হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। আজ সোমবার (১৪ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নুরুল ইসলাম এ রায় দেন। জমিজমা-সংক্রান্ত বিরোধের জেরে ২০০৮ সালের ৩ মে শিশুটিকে হত্যা করা হয়।

কারাদণ্ড প্রাপ্তরা হলেন, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের মৃত মোবারক মণ্ডলের ছেলে বাবলু, একই এলাকার মৃত ইংরাজ মণ্ডলের ছেলে আমিনুল ইসলাম, মৃত আব্দুল কাদেরের ছেলে আব্দুল হামিদ ও ফিদা মিয়ার ছেলে কাজল হোসেন।

মামলার এজাহার থেকে জানা যায়, জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের ওবায়দুল রহমান ২০০৮ সালের ৩ মে সকালে রাজমিস্ত্রির কাজের উদ্দেশ্যে কালাই উপজেলার করিমপুরে যান এবং তার স্ত্রী শিরিনা আক্তার ঝিয়ের কাজে ক্ষেতলালের একটি অফিসে যান। বাড়ি থেকে বের হওয়ার সময় প্রতিদিনের মতো ওবায়দুল রহমান তার শাশুড়ির কাছে শিশু-পুত্র তানভীর (৮) ও মেয়ে হাবিবাকে (১০) রেখে যান। ওই দিন সন্ধ্যা ৭টার দিকে ওবায়দুল ও তার স্ত্রী কাজ শেষে বাড়িতে ফিরে দেখেন, তাদের শিশু-পুত্র তানভীর বাড়িতে নেই। সে সময় শিশুর বাবা-মা ও আত্মীয়স্বজন চারদিকে খোঁজ করেও শিশুটির সন্ধান পাননি। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওবায়দুল তার বাড়ির পশ্চিম পাশের একটি পুকুরে তানভীরের মরদেহ দেখতে পান।

ওই দিন রাতে ওবায়দুল বাদী হয়ে ক্ষেতলাল থানায় পাঁচজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সিদ্দিকুর রহমান ২০০৮ সালের ১২ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত থেকে জানা গেছে, ওবায়দুল রহমানের সঙ্গে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে তার প্রতিপক্ষের লোকজন শিশু তানভীরকে গলা টিপে হত্যা করে পুকুরে ফেলে দেয়।

জয়পুরহাট কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্রনাথ মণ্ডল বলেন, আদালতে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক সোমবার এ রায় দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: