অভিন্ন নীতিমালা বাতিলসহ তিন দফা দাবি ইবি কর্মচারীদের

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৭:১৯ পিএম

আবু হুরাইরা, ইবি থেকেঃ বিশ্বিবদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রণীত অভিন্ন নীতিমালার খসড়া বাতিলসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সহায়ক কর্মচারীরা। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের প্রশাসন ভবনের সামনে এটি অনুষ্ঠিত হয়। তাদের অন্য দুই দাবি হলো- নবম পে-স্কেল প্রদান ও পে-স্কেল ঘোষণার পূর্ব পর্যন্ত ৫০ শতাংশ মহার্ঘ ভাতা বাস্তবায়ন।

মানববন্ধনে সহায়ক কর্মচারী সমিতির সভাপতি আব্রাহাম লিংকনের সভাপতিত্বে ও সহ-সভাপতি আমিরুল ইসলামের সঞ্চালনায় আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের উপদেষ্টা ও সংগঠনটির সাবেক সভাপতি আতিয়ার রহমান, সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক এম এ শামিম, কোষাধ্যক্ষ শাখাওয়াত হোসেনসহ প্রায় ৪০ জন সহায়ক কর্মচারী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে আব্রাহাম লিংকন বলেন, কর্মচারীদের বেতন স্কেলের ক্ষেত্রে প্রতিটি বিশ্ববিদ্যালয়ের পৃথক নীতিমালা রয়েছে। সেই নীতিমালা ইউজিসি অভিন্ন করার পায়তারা চালিয়ে যাচ্ছে। আগে কর্মচারীদের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী ১৪ তম গ্রেড থেকে চতুর্থ গ্রেডে উপ-রেজিস্ট্রার পর্যন্ত যাওয়ার সুযোগ ছিল। এই নীতিমালা বাস্তবায়ন হলে আমরা সর্বোচ্চ দুই গ্রেড পদোন্নতি পাবো। এ হটকারী সিদ্ধান্ত বাস্তবায়ন হলে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের ভীষণ ক্ষতি হবে।

তিনি বলেন, অন্যদিকে অষ্টম জাতীয় পে-স্কেল প্রদানের প্রায় ৮ বছর অতিবাহিত হলেও সরকার থেকে নবম পে-স্কেল ঘোষণায় কোনো পদক্ষেপ দেখা যায়নি। সেই পে-স্কেল প্রদান ও নবম স্কেল প্রদানের পূর্ব পর্যন্ত মহার্ঘ ভাতা ৫০ শতাংশ করা হোক। আমাদের যৌক্তিক দাবিগুলো বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী, ইউসিজি, ইবি উপাচার্যসহ সংশ্লিষ্টদের কাছে জোর দাবি জানাচ্ছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: