১ বছরের সাজার জন্য ২৭ বছর পলাতক

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৯:৪০ পিএম

নেত্রকোণার কেন্দুয়ায় এক বছরের সাজা এড়াতে দীর্ঘ ২৭ বছর ধরে পালিয়ে থাকা এক ব্যাক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্ত ব্যাক্তির নাম  তরিকুল ইসলাম (৪৮)। গত শনিবার (১২ নভেম্বর) দুপুরে নেত্রকোণা সদর উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃত ব্যাক্তি  পূর্বধলা উপজেলার ইচুলিয়া গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে। থানা-পুলিশ সূত্রে জানা গেছে, ১৯৯৫ সালের এপ্রিলে তরিকুল কেন্দুয়া পৌর শহরের একটি বাসায় চুরি করেন। পরে বাড়ির মালিক তার বিরুদ্ধে কেন্দুয়া থানায় মামলা করেন। ওই বছরের নভেম্বরে পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়। পরের বছরের জানুয়ারিতে আদালত ওই মামলায় তাকে এক বছরের কারাদণ্ড দেন। কিন্তু মামলার পর থেকে তিনি পলাতক ছিলেন। এক বছরের সাজা থেকে বাঁচতে তিনি দীর্ঘ ২৭ বছর পলাতক থেকে বিভিন্ন স্থানে ফেরি করে পণ্যসামগ্রী বিক্রি করছিলেন।

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আসামি তরিকুল ইসলামের বিরুদ্ধে আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: