যুগপৎ আন্দোলনের বিষয়ে আমরা একমত: ফখরুল

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ০৩:২১ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের বিরুদ্ধে জাতীয় ঐক্য ও গণঅভ্যুত্থানের যুগপৎ আন্দোলনে আমরা একমত হয়েছি। মঙ্গলবার (১৫ নভেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

গণতন্ত্র মঞ্চের সাথে মির্জা ফখরুলের মধ্যে প্রায় আড়াই ঘণ্টা সংলাপ হয়। সকাল সাড়ে ১১টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে একযোগে আন্দোলনের রূপরেখা চূড়ান্ত করতে গণতন্ত্র মঞ্চের সাত দলের সঙ্গে সংলাপ করেন বিএনপি নেতারা।

বিএনপির পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠক শেষে মির্জা ফখরুল বলেন, এ সরকার পতনে জনগণের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। একটি লিয়াজো কমিটি গঠন করা হবে, যারা আন্দোলনের লক্ষ্য, দফা-কর্মসূচি ঠিক করবে।

আর তার সঙ্গে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু। সাত দলের সমন্বয়ে গঠিত এ রাজনৈতিক জোট গণতন্ত্র মঞ্চের নেতাদের মধ্যে ছিলেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

এছাড়াও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, গণ অধিকার পরিষদের ফারুক হাসান, রাষ্ট্র সংস্কার আন্দোলন প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: