বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ০৯:৪৭ পিএম

নেত্রকোণা সীমান্তবর্তী উপজেলা কলমাকান্দা বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু হয়েছে। গত সোমবার (১৪ নভেম্বর) রাত ১০ টার দিকে উপজেলার রংছাতি ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী বেতগড়া গ্রামে ফসলের জমিতে এ ঘটনা ঘটে। নিহত মো. নূরুল ইসলাম ওই ইউনিয়নের সন্ন্যাসীপাড়া এলাকার মো. মফিজুল ইসলামের ছেলে।

স্থানীয় কৃষক রতিন্দ্র হাজং জানান, কিছুদিন পর এলাকায় পুরোদমে ধান কাটা শুরু হবে। সন্ধ্যা হলেই প্রতিদিন পাশের পাহাড় থেকে বন্য হাতি নেমে আসে। এর জন্য গ্রামের কৃষকরা সর্তকতা অবলম্বন করে থাকি। বন্য হাতির আক্রমণে যাতে ধান ক্ষেত নষ্ট করতে না পারে। নূরুলসহ আমরা সাত-আট জন কৃষক ক্ষেতের কাছাকাছি অবস্থান নেই। অনুমানিক রাত ১০ টার দিকে ধানের জমিতে পাশের পাহাড় থেকে বন্য হাতির পাল আক্রমণ করে।

সকলে মিলে মশাল জ্বালিয়ে হাতি তাড়াতে গেলে হাতি শুঁড় দিয়ে টেনে এবং মাথায় আঘাত করে নূরুল ইসলামকে গুরুতর আহত করেন। আমাদের ডাক চিৎকারে গ্রামবাসীরা হাতির পালকে ধাওয়া করলে ভারতের পাহাড়ের ভিতর চলে যায়। এদিকে নূরুল ইসলামকে উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক শরিফুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: