বীর মুক্তিযোদ্ধার লাশ মিলল ড্রেনে

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ১১:৫৩ এএম

নড়াইলের বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি শেখ আবু তালেব (৭৫) এর লাশ ড্রেন থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৬ নভেম্বর) রাতে জেলার কালিয়া উপজেলার গন্ধবাড়িয়া গ্রামের বেড়িবাঁধ ড্রেন থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তিনি উপজেলার নড়াগাতি থানার ইসলামপুর গ্রামের মৃত মোজাম শেখের পুত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা আবু তালেব সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে দীর্ঘ সময় বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন ও স্থানীয়রা খোঁজাখুঁজি করেন। পরে মসজিদের মাইকে তার নিখোঁজের ঘোষণা দেন তবে তাতেও কাজ হয়নি। এরপর খোঁজাখুঁজির একপর্যায়ে তার বাড়ি থেকে দূরে গন্ধবাড়িয়া গ্রামের সড়কের পাশে বেড়িবাঁধ ড্রেনে একটি মরদেহ দেখতে পান স্থানীয়রা। পরে পুলিশে খবর দিলে নড়াগাতি থানা পুলিশ এসে তার লাশ উদ্ধার করে।

এর আগে গত ১৪ নভেম্বর ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটির সদস্যদের নির্বাচন হয়। নির্বাচনে একটি প্যানেলের সভাপতি প্রার্থী ছিলেন শেখ আবু তালেব। অন্য প্যানেলের সভাপতি প্রার্থী ছিলেন তবিবুর রহমান মন্ডল। ম্যানেজিং কমিটির সদস্যদের নির্বাচনে আবু তালেবের প্যানেল জয় লাভ করে। এ নিয়ে নির্বাচনের দিন একটু বিশৃঙ্খলা হয়। পরে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) মাদরাসার পূর্নাঙ্গ ম্যানেজিং কমিটির গঠন করার শেষ দিন। আবু তালেব পূর্বে মাদরাসার এডহক কমিটির সভাপতি ছিলেন। নির্বাচনে তার প্যানেল জয়লাভ করায় তিনিই আবার সভাপতি হতেন। তিনি আবারও যাতে সভাপতি হতে না পারেন প্রতিপক্ষ প্যানেলের লোকজন শত্রুতার কারণে তাকে হত্যা করে থাকতে পারে বলে ধারনা স্থানীয়দের।

এ বিষয়ে নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বলেন, ময়নাতদন্তের জন্য লাশ নড়াইল সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে প্রাথমিকভাবে মৃত্যুর কারন জানা যায়নি। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর আসল কারণ জানা যাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: