কুবিতে শেখ হাসিনা হলে শিক্ষার্থীর গায়ে হলুদ

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০২:৫২ পিএম

সন্ধ্যায় শীতের কুয়াশা নেমেছে ক্যাম্পাসে। এমন সময়ে সাধারণত শীতের পোশাক পড়ে ক্যাম্পাসে আড্ডায় মেতে থাকেন শিক্ষার্থীরা। কিন্তু বুধবার সন্ধ্যায় দেখা গেল শেখ হাসিনা হলের ভিন্ন দৃশ্য। একদল শিক্ষার্থী হলে মেতেছে গায়ে হলুদের আয়োজনে।

বুধবার (১৬ নভেম্বর) শেখ হাসিনা হলের গেইম রুমে গণিত বিভাগের শিক্ষার্থী নাইমুন নাহার লিলির বিয়ে উপলক্ষে এই গায়ে হলুদের অনুষ্ঠান আয়োজন করা হয়।

এ সাদামাটা আয়োজনে অংশ নেন লিলির ছোট দুই বোন, বান্ধবীরা ও হলের সিনিয়র-জুনিয়র শিক্ষার্থীরা। গায়ে হলুদের এ আয়োজন কনের পরিবারের লোকজন কেউ করেননি। পুরো আয়োজনটি করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই। এই ঘটনা সাড়া ফেলেছে পুরো ক্যাম্পাসে।

এ আয়োজনের অন্যতম উদ্যোক্তা পরিসংখ্যান বিভাগের কানিজ ফাতেমা বলেন, প্রতিটি মেয়ের একটা স্বপ্ন থাকে জাঁকজমকপূর্ণ একটা গায়ে হলুদ হবে। সেটা আমরা করতে পেরেছি। হলের এমন একটা সুন্দর অনুষ্ঠান আয়োজন করতে পারব সেটা আমরা কল্পনা করতে পারি নি। আমরা সিনিয়র-জুনিয়র সবাই মিলে অনুষ্ঠানে অংশগ্রহণ করেছি। এর চেয়ে আনন্দ আর কি থাকতে পারে।

এই নিয়ে গণিত বিভাগের শিক্ষার্থী মারিয়া বলেন, শেখ পরিবারে এই প্রথম কারো হলুদ তাও আমার নিজের ডিপার্টমেন্টের এটা আসলেই অনেক আনন্দের। হলের আপুরা মিলে একসাথে আয়োজন, নাচানাচি করা, মনেই হচ্ছিলো না সবাই অপরিচিত। পরিবারের মতো করে একেকজন অন্যজনের সাথে মেলামেশা। এই ধরণের আয়োজন আরও হোক। এটা কামনা করি।

হলুদ কন্যা নাইমুন নাহার লিলি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমি তো ভাবতে পারি নি। আমার হলের আপু এবং ছোট বোনরা আমাকে এমন একটা দিন উপহার দিবে। আমার অনেকদিনের স্বপ্ন ছিল এমন একটা অনুষ্ঠান আয়োজন করা। সেটা পূরণ হয়েছে তাই আমি অনেক আনন্দিত।

উল্লেখ্য, আগামী ১৮ নভেম্বর লিলির বিবাহ বাড়িতে অনুষ্ঠিত শুরু হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: