আগামীকাল থেকে হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৬:৪৬ পিএম

আগামীকাল শুক্রবার (১৮ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডেকেছে হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন করে ধর্মঘটের ঘোষণা দেন সংগঠনের নেতারা।

বাস চলাচলে প্রশাসন বাধা দিচ্ছে অভিযোগ তুলে এ সিদ্ধান্ত নিয়েছে তারা। বিষয়টি নিশ্চিত করেন হবিগঞ্জ জেলা মোটর মালিক গ্রুপের সভাপতি মো. ফজলুর রহমান চৌধুরী। তিনি বলেন, দীর্ঘদিন ধরে জেলার নবীগঞ্জ উপজেলা প্রশাসন স্থানীয় সালামতপুরে নির্মিত সরকারি বাস টার্মিনালে বাসগুলোকে যেতে দিচ্ছে না। উপজেলা শহরে যানজটের অজুহাতে তারা টার্মিনালে বাস যেতে দেয় না। বুধবার হঠাৎ গাড়িগুলো আটকে দিয়ে জরিমানা করেছে। অথচ অবৈধ নসিমন, করিমন, ইজিবাইক শহরে যানজট সৃষ্টি করলেও সেগুলো বন্ধ করা হচ্ছে না।

তিনি আরও বলেন, আমরা বলেছি, এগুলো বন্ধ করতে হবে এবং আমাদের সরকারি টার্মিনালে যেতে দিতে হবে। অন্যথায় শুক্রবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য জেলার সব গণপরিবহন বন্ধ থাকবে। মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে একদিন আগে এই ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান শাহরীয়ার বলেন, বেশ কিছু দিন আগে নবীগঞ্জ শহরকে যানজটমুক্ত রাখতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও পৌরসভা মিলে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল শহরে বাস প্রবেশ করবে না।এতদিন বাইরে থাকলেও হঠাৎ বুধবার বাস শহরে প্রবেশ করতে শুরু করে। তবে বাসগুলোকে শহরের বাইরে আগের স্থানেই থাকতে বলা হয়েছে। মালিক ও শ্রমিক নেতাদের নিয়ে বসে পুনরায় এই বিষয়ে আলোচনা করবো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: