এবার ওএমএস'র আটার দামও বাড়ল

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৭:১৮ পিএম

বেসরকারি পর্যায়ের পর এবার সরকারিভাবে খোলা বাজারে (ওএমএস) বিক্রি করা আটার দামও বেড়েছে। এর মধ্যে খোলা আটার দাম প্রতি কেজিতে ৬ টাকা বাড়িয়ে ২৪ টাকা এবং প্যাকেট আটার দাম কেজিতে সাড়ে ৪ টাকা বাড়িয়ে দুই কেজি ৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে। বুধবার (১৬ নভেম্বর) ওএমএস কার্যক্রমে বিক্রি করা খোলা ও প্যাকেট আটার মূল্য পুনর্নির্ধারণ করে খাদ্য মন্ত্রণালয় থেকে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে চিঠি পাঠানো হয়েছে।

আগামী রবিবার (২০ নভেম্বর) থেকে নতুন দাম কার্যকর হবে বলে চিঠিতে জানানো হয়েছে। গমের আমদানি ব্যয় বাড়ার ফলে সাম্প্রতিক সময়ে বাজারে আটার দাম কয়েক দফা বেড়েছে। সর্বশেষ গত মঙ্গলবার কয়েকটি বিপণনকারী কোম্পানি আটার দুই কেজির প্যাকেটের মূল্য নির্ধারণ করেছে ১৪৪ টাকা। খোলা আটার দাম আগে থেকেই বাড়তি।

মানের উপর নির্ভর করে প্রতি কেজি ৬০ থেকে ৬৫ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। অন্যদিকে সয়াবিন তেল ও চিনির দাম বাড়ানো হয়েছে। প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলে ১২ টাকা এবং প্যাকেটজাত চিনির দাম কেজিতে ১৩ টাকা বাড়ানো হয়েছে। নতুন এই দাম বৃহস্পতিবার থেকেই কার্যকর।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: