শিউলিকে বিয়ে করলেন ৮৫ বছরের মোকছেদ

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৮:২৩ পিএম

বর মোকছেদ মোকছেদ আলী খানের বয়স ৮৫ বছর। অন্যদিকে কনে ৬৫ বছর বয়সী শিউলি বেগম। তাদের বিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে। বিষয়টি শুধু এলাকার মধ্যেই সীমাবদ্ধ থাকেনি। পৌঁছেছে ইউনিয়ন পরিষদেও। মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে স্থানীয় চেয়ারম্যান ও মেম্বরসহ গণ্যমান্য ব্যক্তিরা মিলেই আনুষ্ঠানিকভাবে কাজী ডেকে ১০ হাজার টাকা দেনমোহর ধার্য করে রেজিস্ট্রি করিয়ে দিয়েছেন।

স্থানীয়সূত্রে জানা গেছে, বৃদ্ধ দম্পতির বাড়ি মঠবাড়ি ইউনিয়নের পূর্ব ইন্দ্রপাশা গ্রামে। এলাকায় মোকছেদ আলীর ছোট ব্যবসা রয়েছে। থাকেন দোকানের পেছনে একটি কক্ষে। স্ত্রী মারা যাওয়ার পর সন্তানরা তাদের পরিবার ও কর্মজীবন নিয়ে ব্যস্ত। তাকে দেখাশোনা করার কেউ নেই। এ কারণে ৮৫ বছর বয়সে নতুন করে তিনি বিয়ের সিদ্ধান্ত নেন।

অন্যদিকে কনে শিউলি বেগমের স্বামীও কয়েক বছর আগে মারা গেছেন। তাকেও সঙ্গ দেওয়ার কেউ নেই। শিউলী জানান, স্বামী নেই। একটা ঢাল তো ধরা লাগে। থাকার জন্যও তো একটা জায়গা দরকার। এজন্য বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন। মঠবাড়ি ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুস সালাম জানান, তাদের সম্মতিতে এলাকার লোকজন মিলে কাজি এনে ১০ হাজার টাকা দেনমোহরে বিয়ে রেজিস্ট্রি করে দেওয়া হয়।

মঠবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ জালাল হাওলাদার জানান, তাদের দু’জনেরই দেখাশোনা করার কেউ নেই। তাদের বিয়ের কথা শুনে এলাকায় গিয়ে স্থানীয় মেম্বারসহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বিয়ে পড়িয়ে দেওয়া হয়েছে। তারা দুজনই বৃদ্ধ । তারা যাতে সুখে শান্তিতে বসবাস করতে পারেন এই প্রার্থনাও করেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: