বিএনপির গণসমাবেশ: সিলেটে বাসের পর এবার সব ধরনের পরিবহনে ধর্মঘটের ডাক

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ১০:২৬ পিএম

সিলেটে বাসের পর এবার সব ধরনের পরিবহনে ধর্মঘটের ডাক দিয়েছেন শ্রমিক ঐক্য পরিষদ। শনিবার (১৯ নভেম্বর) বিএনপির বিভাগীয় গণসমাবেশে দিনব্যাপী এ ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি। এর আগে সিলেট বিভাগের বাকি তিন জেলা হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মইনুল ইসলাম বলেন, "চার দফা দাবিতে এ ধর্মঘট ডাকা হয়েছে। শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেটে সব ধরনের পরিবহনে ধর্মঘট চলবে। দাবি পূরণ না হলে পরবর্তী সময়ে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

অন্যদিকে বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, গণসমাবেশ আয়োজনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতেই সরকার পরিবহন ধর্মঘট ডেকেছে। শনিবার সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ হবে। বিএনপির নেতাকর্মীরা সমাবেশে উপস্থিত হতে যাতে বিড়ম্বনায় পড়েন, সে জন্যই এ ধর্মঘট ডাকা হয়েছে। এর আগেও, দেশের বিভিন্ন স্থানে বিএনপির গণসমাবেশের আগে এভাবেই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছিল।

জ্বালানি তেলসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, নেতাকর্মী হত্যা, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবিতে সারাদেশে ধারাবাহিক গণসমাবেশ করছে বিএনপি। প্রথম গণসমাবেশ হয় গত ১২ অক্টোবর চট্টগ্রামে। এরপর ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরের পর শনিবার সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে সিলেট বিভাগীয় গণসমাবেশ হবে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, আমরা আগেই বলেছি, বিএনপি'র গণসমাবেশ আয়োজনে সরকার নানাভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এরই অংশ হিসেবে সরকারের ইন্ধনে এসব পরিবহন ধর্মঘট দেওয়া হয়েছে। তবে এসব বাধা-বিপত্তি ঠেলে গণসমাবেশে বিএনপির নেতাকর্মী ও সাধারণ মানুষের ঢল নামবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: