বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২, ০৯:১৬ এএম

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৩৮ জন। এতে ভাইরাসটিতে মোট মৃত্যু হয়েছে ৬৬ লাখ ২১ হাজার ৫৮৯ জন। এ সময় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬ হাজার ৪২৬ জন। এতে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ১৮ লাখ ৯৭ হাজার ১৫৬ জন। শুক্রবার (১৮ নভেম্বর) করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে, সোমবার ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩০ হাজার ৬৩৪ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮৬৯ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে ৯৩ হাজার ৫ জন আক্রান্ত এবং ১৩৩ জন মারা গেছেন। এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ২৫৭ জন এবং মারা গেছেন ১২৪ জন। ফ্রান্সে মারা গেছেন ৮৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৩৩১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৪৩৭ জন এবং মারা গেছেন ৬৭ জন। রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৬৮০ জন এবং মারা গেছেন ৬১ জন।

ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮২২ জন এবং মারা গেছেন ৩৮ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ২০ হাজার ১২৭ জন এবং মারা গেছেন ৭৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯০৪ জন এবং মারা গেছেন ৫০ জন। ব্রাজিলে মারা গেছেন ৭৫ জন এবং সংক্রমিত হয়েছেন ২৯ হাজার ১০২ জন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: