‘চালের দাম বাড়ার কোনো সম্ভাবনা নেই’

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ০৭:৫১ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, চালের দাম বাড়ার কোনো সম্ভাবনা নেই। সম্প্রীতির মিলগেট থেকে শুরু করে কোথাও চালের দাম বাড়েনি। একটা মৌসুম শেষ হয়ে আরেকটা মৌসুম শুরু হলে এই দুই মৌসুমের মাঝখানে চালের দামের একটু উঠানামা হয়। শনিবার (১৯ নভেম্বর) দুপুরে নওগাঁ চেম্বার অব কর্মাস ভবনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেছেন, খাদ্যমন্ত্রী বলেন, সরকারি গুদামে যে খাদ্য মজুত থাকার কথা, তার দ্বিগুণ আছে। সরকারি গুদামে প্রায় ১৮ লাখ টন চাল মজুদ আছে। পাশাপাশি সরকারি ও বেসরকারিভাবে চাল আমদানি করা হচ্ছে। এর সঙ্গে ১৫ থেকে ২০ দিনের মধ্যেই যোগ হবে নতুন আমনের ফলন। সব মিলিয়ে দেশে খাদ্য সংকটের কোনো শঙ্কা নেই।

মন্ত্রী আরও বলেন, চকচকে চাল না খেয়ে সবাইকে নন-পলিশ চাল খাওয়ার অভ্যাস করতে হবে। আগের মতো মানুষ যদি নন-পলিশ চাল খাওয়া শিখে তাহলে দেশে ১৮ থেকে ২০ লাখ চাল সংরক্ষণ হবে। তখন আমদানি করার প্রয়োজন হবে না।

এসময় এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট আমিন হেলালি, ছলিম উদ্দিন তরফদার ও আনোয়ার হোসেন হেলাল, অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ ইব্রাহিম, এফবিসিসিআই'র পরিচালক ও নওগাঁ চেম্বার অব কর্মাসের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, সিনিয়র সহসভাপতি মোস্তাফিজুর রহমান টুনুসহ চেম্বারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: