পটুয়াখালীতে বাংলা একাডেমি লেখক পরিষদের কমিটি গঠন

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ১১:০৭ এএম

সারা দেশের কবি সাহিত্যিক ও লেখকদের একই প্লাটফর্মে নিয়ে আসার লক্ষে পটুয়াখালীতে "বাংলা একাডেমি লেখক পরিষদ" এর জেলা কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে পটুয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ,নাট্যকার,গীতিকার প্রফেসর এম নুরুল ইসলামকে সভাপতি এবং কবি-উপন্যাসিক অধ্যক্ষ মাসুদ আলম বাবুলকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

বাংলা একাডেমির মহা পরিচালক জাতিসত্তার কবি মোহাম্মদ নূরুল হুদার পরামর্শে ১৭ নভেম্বর সন্ধ্যায় জেলা সাহিত্য মেলার সমাপনী দিবসে ডিসি স্কোয়ার মাঠে জেলার ৫২ জন কবি, লেখক ও সাহিত্যিকের উপস্থিতিতে এ কমিটি গঠন করা হয়।

লেখক,আবৃত্তিকার বীর মুক্তিযোদ্ধা শাহজাহন খানের সভাপতিত্বে মেলা মাঠে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রফেসর এম নুরুল ইসলাম, মাসুদ আলম বাবুল,প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজাহিদ প্রিন্স, কবি সালমা জাহান, কবি জিল্লুয়ারা ছবি, রাশেদুল রাশেদ, দেলোয়ার হোসেন সিকদার, রুদ্র মুহাম্মদ সাইফুল প্রমুখ। পরে বিস্তারিত আলোচনা শেষে এগারো সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি কবি সালমা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদ প্রিন্স, সাংগঠনিক সম্পাদক রুদ্র মুহম্মদ সাইফুল, দপ্তর সম্পাদক কবি রাশেদুল রাশেদ,কোষাধ্যক্ষ খালেদা বেগম, কার্যকরি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান, কবি ও লেখক সাবেক অধ্যক্ষ দেলোয়ার হোসেন সিকাদার, কবি ও পটুয়াখালী সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষক জিলুয়ারা ছবি ও কবি মাহমুদুল হাসান লকিতুল্লাহ।

এ সময় স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: