আর্জেন্টিনা দলের মেসি ও পতাকার রঙে প্রাইভেটকার সাজালেন কিশোরগঞ্জের যুবক

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০৮:৪৫ পিএম

আজ রাতে কাতারে পর্দা উঠছে ২০২২ ফুটবল বিশ্বকাপের। এরই মধ্যে ফুটবল উন্মাদনায় মেতে উঠেছে ফুটবল বিশ্ব। বাংলাদেশও ফুটবল আনন্দে মেতে উঠছে সব বয়স ও পেশার নারী-পুরুষ। বিশ্বকাপ ফুটবলকে ঘিরে চলে নানা আয়োজন। প্রিয় দলের প্রতি ভালোবাসা দেখাতেও কেউ কার্পণ্য করছে না। এমনি এক খেলাভক্ত কিশোরগঞ্জের মোঃ সাখাওয়াত হোসেন আকাশ (৩২)। তিনি নিজের প্রাইভেট কারে পছন্দের বিশ্বকাপ ফুটবল দল আর্জেন্টিনা দলের মেসি' ছবি ও নিজের ছবি এবং বাংলাদেশের পতাকা আর আর্জেন্টিনার পতাকার প্যাস্টুন দিয়ে সাজিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছেন। তিনি কিশোরগঞ্জ পৌর শহরের মৃত মো. মোয়াজ্জেম হোসেনের ছোট ছেলে। কিশোরগঞ্জ পৌরশহরের গাইটাল শিক্ষক পল্লী এলাকার বাসিন্দা তিনি।

আর্জেন্টিনার প্রতি সমর্থন আর মেসির প্রতি অগাধ ভালোবাসায় দশ হাজার টাকা খরচ করে আর্জেন্টিনা দলের মেসির ছবি, নিজের ছবি ও বাংলাদেশ এবং আর্জেন্টিনার পতাকার আদলে রাঙিয়েছেন প্রাইভেট কারটি। শহরের ভেতর দিয়ে আকাশ যখন আর্জেন্টিনার পতাকা সজ্জিত প্রাইভেট কারটি চালিয়ে যান তখন পথচারী ও অন্য বাহনের যাত্রীরা ফিরে তাকিয়ে দেখেন এবং তারা হাত নাড়িয়ে উৎসাহ দেন।

প্রাইভেট কারের মালিক ও চালক মোঃ সাখাওয়াত হোসেন আকাশ বলেন, ছোটবেলা থেকেই তিনি ফুটবল খেলা ভালোবাসেন। আর বিশ্বকাপ ফুটবলে তার পছন্দের দল আর্জেন্টিনা। তার বিশ্বাস এবারের বিশ্বকাপে তার দল ফাইনাল খেলবে এবং চ্যাম্পিয়ন হয়ে ট্রফি জিতে নিবে।

তিনি বলেন, ‘আমি বুঝার পর থেকেই ফুটবল খেলা দেখি। তখন থেকেই আমি আর্জেন্টিনার সমর্থক। তাদের খেলা আমার খুব ভালো লাগে। এর আগে ২০১০ সালে আমি আমার একটি বাই সাইকেল আর্জেন্টিনার পতাকার রংয়ে রাঙাই। এখন যেহেতু আমার নিজের প্রাইভেট কার সেজন্য এটা আমার পছন্দের দলের প্লেয়ার মেসি ও নিজের ছবি এবং বাংলাদেশের পতাকা আর আর্জেন্টিনার পতাকার রংয়ে রাঙিয়েছি।’ তিনি আরো বলেন শুধু প্রাইভেট কার না আমি আমার বাসাটিও বাংলাদেশের পতাকা ও আর্জেন্টিনার পতাকা দিয়ে সাজিয়েছি। যেটা নাকি এই বারের সবছেয়ে বেশি পতাকা বাহী বাড়ি। তবে মানুষ তা দেখে সবাই বলা বলি করছে আর্জেন্টিনা বাড়ি ও আর্জেন্টিনা গাড়ি। এই কথা শুনে আমার অনেক ভালো লাগে।

শহরের উকিল পাড়া এলাকার রবিউল আউয়াল আকাশ বলেন, আমি ছোট থেকেই আর্জেন্টিনার সাপোর্ট করে আসছি। বিশ্বকাপ আসলে খুব ভালো লাগে আমার। আর্জেন্টিনারের কোনো খেলা মিস করি না আমি। আমার এখানকার আকাশ ভাই আর্জেন্টিনার পতাকার আদলে তার নিজের প্রাইভেট কার ব্যানার দিয়ে সাজিয়েছেন এটা দেখে আমার খুব ভালো লাগছে।

আকাশ আরও বলেন, ‘আমি আর্জেন্টিনার সমর্থক আছি এবং থাকব। বর্তমান দলটি পূর্বের তুলনায় ভালো। তাই আশা করছি এবার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে। আমি গত কয়েকদিন আগে সাজিয়েছি। পথচারীরা বিষয়টিকে অনেক ভালো বলছেন। তবে বিপক্ষ দলের সমর্থকরা এটাকে হয়তো ভালো চোখে দেখবেন না, এটাই স্বাভাবিক।’ তারপরেও দেখলাম বিপক্ষ দল ব্রাজিলের সাপোর্টাররা আমার এই গাড়ির সাথে দাঁড়িয়ে সেলফি তুলে ফেসবুকে পোস্ট দিচ্ছেন। বিশ্বকাপের আগেই আর্জেন্টিনা দলের জার্সি কিনে ওই জার্সি পরেই কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় ও গ্রামে-গঞ্জে গাড়ি নিয়ে ঘুরে বেড়াচ্ছেন বলেও জানান মোঃ সাখাওয়াত হোসেন আকাশ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: