নগরকান্দায় প্রধান সড়কের বেহাল দশা, নেই সড়ক বিভাগের সুদৃষ্টি

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ১০:২১ এএম

ফরিদপুরের নগরকান্দায় প্রধান ও ব্যস্ততাপূর্ণ সড়কের বেহাল দশা, নেই সড়ক বিভাগের সু-দৃষ্টি। তালমা-নগরকান্দা সড়কের শশা নামক স্থানে দীর্ঘদিন যাবৎ ঝুঁকি নিয়েই চলছে সব ধরনের যানবাহন। এখানে প্রায় ২০০ মিটার সড়কের এক পাশ দেবে দেখা দিয়েছে বড় ধরনের ফাটল। পণ্যবাহী ও যাত্রীবাহী গাড়িগুলো ঝুঁকি নিয়েই চলাচল করছে কারণ এখানে বিকল্প কোন সড়ক নেই। স্থানীয়দের দাবী খুব শীঘ্রই সংস্কার করা না হলে যে কোন মুহূর্তে যে কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে।

এদিকে এই অংশটি একাধিকবার সংস্কার করা হলেও হয়নি কোন স্থায়ী সমাধান। ইতোপূর্বে অনেকবার সংস্কার করা হলেও কিছুদিন পরে আবারও সেখানে মাটি দেবে ফাটল দেখা দেয়। তবে মাটি পরীক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোরদাবী এলাকাবাসীর।

এদিকে সোমবার (২১ নভেম্বর) সকালে ফরিদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমরান ফারহান সুমেন বিভিন্ন প্রশ্নের জবাবে বিডি২৪লাইভ কে বলেন, কিছুদিন পূর্বে ওখান দিয়ে বিএডিসি খাল খনন করেছে বিধায় নিচ থেকে মাটি সরে যাওয়ার কারণে এমনটা হয়েছে। ওখানে রাস্তার ভাঙ্গা অংশটি তুলে ফেলে নতুন করে করা হবে। কতোদিনের মধ্যে কাজ শুরু হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মাস খানেকের মধ্যেই কাজ শুরু হবে।

এছাড়াও নগরকান্দায় কুমার নদের উপর একটি ব্রীজ পাশ হয়েছে সে বিষয়ে সর্বশেষ অবস্থা জানতে চাইলে তিনি বলেন, ২/৩ দিনের মধ্যেই ব্রীজটির টেন্ডার হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: