বিশ্বে করোনায় আরও ৯৩৮ জনের মৃত্যু, শনাক্ত পৌনে ৪ লাখ

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৮:৪৪ এএম

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৯৩৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটি আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৫ হাজার ৮৬৩ জন। বুধবার (২৩ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২১ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ১৪৪ জন।

এ ছাড়া রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ৫৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬২৯ জন এবং মারা গেছেন ১৯৬ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৪৪ জন এবং মারা গেছেন ৫১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৮৭৩ জন এবং মারা গেছেন ৪৫ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ১৭৯ জন এবং মারা গেছেন ৩৮ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮০৭ জন এবং মারা গেছেন ২৭ জন। ব্রাজিলে মারা গেছেন ১৫৯ জন এবং সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৯৩১ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ৭৭২ জন এবং মৃত্যু হয়েছে ৮৯ জনের।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ৩৭ লাখ ৬২ হাজার ১২২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৬ লাখ ২৮ হাজার ৮৪৫ জনের। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: