হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৯:১৯ এএম

ময়মনসিংহের মুক্তাগাছায় জমির সীমানা নিয়ে বিরোধে আবু রায়হান হত্যা মামলায় পিতা ও পুত্রকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের দন্ডের আদেশ দেয়া হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন, মুক্তাগাছার কাসেমপুরের হরিপুরের কেরামত আলীর ছেলে দুলাল মিয়া (৫৮) ও দুলাল মিয়ার ছেলে তানভীর আহমেদ ফরহাদ (৩০)।মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক মোহাম্মদ রাশেদ তালুকদার এই আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী সঞ্জীব সরকার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রায় ঘোষনার সময় আদালতে আসামী দুলাল মিয়া উপস্থিত থাকলেও অপর আসামী তানভীর আহমেদ ফরহাদ পলাতক রয়েছে। মামলাটিতে ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহন ও শুনানী শেষে এ আদেশ দেন আদালত।

মামলার বরাত তিনি আরও জানায়, মুক্তাগাছার কাসেমপুর ইউনিয়নের হরিপুর গ্রামের দুলাল মিয়া ও ফয়জুর রহমানের সাথে জমির সীমানা নিয়ে বিরোধ ছিল। ২০১৩ সালের ২৪ জানুয়ারী বিকেলে জমির আইল নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে দন্ডপ্রাপ্ত আসামীরা দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে ফয়জুর রহমানকে। ফয়জুর রহমানের ডাক চিৎকারে পরিবারের লোকজনসহ স্থানীয়রা ছুটে যায়।

এ সময়ে ফয়জুর রহমানের ছেলে আবু রায়হানকে দা দিয়ে কুপিয়ে আহত করে প্রতিপক্ষরা। পরে রক্তাক্ত অবস্থায় রায়হানকে উদ্ধার করে প্রথমে মুক্তাগাছা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে, পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে ঢাকা নেয়ার পথে সে মারা যায়। এই ঘটনার পরদিন নিহতের বাবা বাদী হয়ে চার জনের নামে মুক্তাগাছা থানায় মামলা করলে পুলিশ তদন্তে দুই জনের সম্পৃক্ততা পায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: