পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে যুবকের কারাদণ্ড

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ১১:৪৪ এএম

পটুয়াখালীতে আলিম পরীক্ষায় প্রক্সি দেয়ার অভিযোগে আল-আমীন (২০) নামে এক যুবক কারাগারে পাঠানো হয়েছে। একই আদেশে মুল পরীক্ষার্থীকে তিন বছরের জন্য বহিস্কার করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসনের র্নিবাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুম মুনীরা কায়ছান অভিযুক্ত ওই যুবককে এক বছরের দন্ড দিয়েছেন বলে নিশ্চিৎ হওয়া গেছে। পটুয়াখালী পৌর এলাকার ওয়ায়েজীয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী মো. ইমরানের বিপরীতে পরীক্ষা দিয়েছেন দন্ডিত আল-আমীন। পৌর এলাকায় নেছারিয়া ফাজিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে এঘটনা ঘটে। ইমরান ও আল-আমীনের বাড়ী গলাচিপা উপজেলার বড়চতরা এলাকায়।

নেছারিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. নাসির উদ্দীন বলেন- গত ৬ নভেম্বর থেকে দাখিল পরীক্ষা শুরু হলে তাদের প্রতিষ্ঠানে ৭টি মাদ্রাসার অন্তত ১৬৪ পরীক্ষার্থী অংশ নিয়েছেন। শুরু থেকে মঙ্গলবার (২২ নভেম্বর) পর্যন্ত ৯টি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পূর্বের মতই মঙ্গলবার (২২ নভেম্বর) বেলা ১১ টায় প্রক্সিতে দিতে অংশ নেন আল-আমীন। প্রক্সির বিষয়টি নেছারিয়া মাদ্রাসা কর্তৃপক্ষকে একটি সুত্র নিশ্চিৎ করলে তারা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ আব্দুল্লাহ সাদীদকে অবহিত করেন। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুম মুনীরা কায়ছান পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে অভিযুক্ত আল-আমিনকে এক বছরের দন্ড প্রদান করেন। একই আদেশে মুল পরীক্ষার্থী ইমরানকেও তিন বছরের জন্য বহিস্কার করেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: