নবাবগঞ্জে বিএনপির ১০৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৭

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০৪:০০ পিএম

নাশকতা, ভাঙ্গচুর ও আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্ন ঘটানোর অপরাধে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বিএনপির ১০৯ জন নেতাকর্মীর নামে ও অজ্ঞাতনামা আরো অনেকের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। বুধবার রাতে পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করেন। ওই রাতেই মামলার এজাহারভুক্ত ৭ জনকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, এমএ রশিদ (৬৫), আনোয়ার হোসেন ডিপটি মেম্বার (৫০), আশরাফ আলী ভুলু (৪৫), আছলাম (৪৫), রিপন (৩৯), সিদ্দিক মেম্বার (৪১) ও দ্বীপক ভূইয়া (৪৫)। এদের মধ্যে উপজেলার বান্দুরা ইউনিয়ন পরিষদের নির্বাচিত ২জন সদস্য ও বাহ্রা ইউনিয়ন পরিষদের ১ জন সদস্য রয়েছে। নবাবগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম শেখ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ সুত্রে জানা যায়, ব্রাম্মনবাড়িয়া জেলার নয়ন নামে এক বিএনপির কর্মী পুলিশের গুলিতে নিহতের ঘটনায় ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বুধবার রাতে উপজেলার কলাকোপায় হাড়ভাঙ্গা ব্রিজের ঢালে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে এবং ভাঙচুর চালায়। এসময় পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ৭জনকে আটক করে।

নবাবগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম শেখ জানান, নাশকতা, ভাঙ্গচুর ও আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্ন ঘটানোর অপরাধে তাদেরকে পুলিশ আটক করেছে। তাদের বিরুদ্ধে নাশকতা আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার সকালে ৭ দিনের রিমান্ড চেয়ে আসামীদের আদালতে পাঠানো হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: