বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের মানুষের মৌলিক চাহিদা পুরন করেছিলেন: পলক

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ০২:৩৬ পিএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের মানুষের মৌলিক চাহিদা পুরন করেছিলেন। উন্নয়ন ও সমৃদ্ধ করার কাজ শুরু করেছিলেন। ডাল ভাত খেয়ে বাঁচার স্বপ্ন দেখতো মানুষ, এখন মানুষ উন্নত,আধুনিক জীবনযাপন করছে।

আধুনিক বাংলাদেশের স্থপতি জননেত্রী শেখ হাসিনা সরকার বাংলাদেশ কে শতভাগ বিদ্যুৎ এর আলোয় আলোকিত করেছেন। বাংলাদেশ কে সোনার বাংলায় পরিনত করতে কাজ করে যাচ্ছেন।

পলক আরো বলেন, দূর্নীতি পরায়ন বিএনপি সরকার বিদ্যুৎ উৎপাদন করতে পারেনি। হাওয়া ভবনের রিমোট কন্ট্রোলে দেশে অরাজকতা সৃষ্টি করা হয়েছে। ৩/ ৪ হাজার মেঘাওয়াট চাহিদা ছিলো, এখন ২০ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ চাহিদা। হারিকেন, বাতি দিয়ে গ্রামের সন্তানরা পড়ালেখা করতো, এখন তরুনরা গ্রাম থেকে তথ্য ও প্রযুক্তিতে আয় করতে পারছে।

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, ২৭ হাজার গ্রাহক ছিলো। মানুষ অন্ধকারে নিমজ্জিত ছিলো। চলনবিলের বিচ্ছিন্ন গ্রাম বেড়াবাড়ি ৭ কিঃ মিঃ এলাকায় লাইন টেনে বিদ্যুৎ এর আলোয় আলোকিত করেছেন। অথচ তারা স্বপ্ন দেখতো না, কোনোদিন তাদের গ্রামে বিদ্যুৎ যাবে। মানুষ সেচ সুবিধা পাচ্ছে।

সিংড়া উপজেলায় সরকার গৃহহীন পরিবার কে ঘর করে দিয়েছেন। ১৩ বছরে আমরা উন্নয়ন ও সমৃদ্ধির দিকে নিয়ে গেছি। জীবনযাত্রার মান উন্নত হয়েছে। নিরাপদ, নান্দনিক ও মানবিক সিংড়া উপহার দিয়েছি। সন্ত্রাস ও জঙ্গিবাদ মূলোৎপাটন করা হয়েছে। সরকার জনগণের নিরাপত্তা দিয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে আপনাদের সিদ্ধান্ত নিতে হবে যারা দূর্নীতিবাজ তাদের ভোট দিবেন না যারা দেশকে স্থিতিশীল, সমৃদ্ধি ও উন্নয়ন উপহার দিয়েছেন তাদের ভোট দিবেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি শনিবার সকাল সাড়র ১১ টায় সিংড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সভাপতি গোলাম মওলার সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী এমদাদুল হক।

উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস, সহকারী কমিশনার ভূমি আল ইমরান,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মওলানা রুহুল আমিন, পৌর আওয়ামী লীগের সভাপতি ডালিম আহমেদ ডন, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন,সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি এস.এম রাজু আহমেদ, পরিচালক প্রফেসর আতাউর রহমান, সহ সমিতির পরিচালকবৃন্দ।

উল্লেখ্য, প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে মুল ভবন, আবাসিক ভবন ও আনসার ভবন নির্মান করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: