নেত্রকোনায় বিএনপি অফিস ভাঙচুর, ইট পাটকেল ও ককটেল নিক্ষেপে আহত ১০

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ০৯:৩৭ পিএম

নেত্রকোনার বারহাট্টা উপজেলা বিএনপি অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। একই সময়ে ইট পাটকেল ও ককটেলবিস্ফোরণ হয়। বিএনপি অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল থেকে ককটেল ও পাথর উদ্ধার করেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, জেলার বারহাট্টায় গতকাল শনিবার উপজেলা কৃষকদল দলের দলীয় কার্যালয়ে কর্মী সমাবেশ করছিল। অন্যদিকে একইদিন উপজেলা আওয়ামী লীগ তাদের অফিসে কর্মী সমাবেশের আয়োজন করে।একপর্যায়ে বিএনপি অফিসের সামনে দিয়ে আওয়ামী লীগ মিছিল করে যাওয়ার সময় বিএনপি অফিসে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় ককটেল বিস্ফোরণও হয়।

এক পর্যায়ে আওয়ামী লীগের লোকজন বিএনপি অফিসের ভেতর ঢুকে চেয়ার টেবিল ভাঙচুর করে। হামলায় উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক রেজাউল ইসলাম, উপজেলা কৃষকদলের সাধারণ সম্পাদক সুধীন্দ্র দাস, যুবদল নেতা তোফাজ্জল হোসেনসহ অন্তত ১০ জন নেতা কর্মী আহত হয়। গুরুতর আহত রেজাউল ইসলাম ও সুধীন্দ্র দাসকে বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠান। পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয় এবং ওই স্থান থেকে ৫াট অবিস্ফোরিত ককটেল ও আধাবস্থা রেললাইনের পাথর উদ্ধার করে। এলাকায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। উপজেলা সদরে থমথমে অবস্থা বিরাজ করছে।

বারহাট্টা উপজেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রহমত আলী জানান, উপজেলা সদরে বিএনপির দলীয় কার্যালয়ে কৃষক দলের উদ্যোগে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ কার্যক্রম চলাকালে আওয়ামী লীগের নেতা কর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। ১০ই ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ ঠেকাতে আওয়ামী লীগ পরিকল্পিত ভাবে দেশব্যপী এ ঘটনা ঘটাচ্ছে।

বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান খায়রুল কবির খোকন বিএনপির অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপি আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার পায়তারা চালাচ্ছে। আওয়ামী লীগ স্থানীয় নেতা কর্মীদের সাথে নিয়ে বিএনপির এ অপতৎপরতা প্রতিরোধ করেছে।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক বলেন, দুই দলই উপজেলা সদরে কর্মসূচির আয়োজন করে। আওয়ামী লীগ মিছিল করে যাবার পথে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়। ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ৫টি ককটেল ও পাথর উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ করেনি। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: