১৩ ঘণ্টা পর টেক্সটাইল মিলের আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৩:৫০ পিএম

গাজীপুরের সদর উপজেলার ভবানীপুর এলাকায় সামিন টেক্সটাইল মিলের তুলার গুদামের লাগা আগুন প্রায় ১৩ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছেন। আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) বেলা ১২টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন। এর আগে সোমবার রাত ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

তিনি গণমাধ্যমকে বলেন, সোমবার (২৯ নভেম্বর) দিনগত রাতে ১২টার দিকে সদর উপজেলার ভবানীপুর এলাকার সাফারি পার্ক সড়কে শামীম টেক্সটাইল মিলের তুলার গুদামে আগুন লাগে। খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের মাত্রা বাড়তে থাকায় পরে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ও শ্রীপুর ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ১৩ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে। তবে এ ঘটনায় কোনো হতাহত ও আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি।

সামিন টেক্সটাইল মিলের পরিচালক আবুল খায়ের মানিক বলেন, আমাদের লোকজন যারা টের পেয়েছে তখন রাত ১২টা। টের পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। তিনি আরও জানান, প্রাথমিক ভাবে সাড়ে তিনশ থেকে চারশ কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পূর্ণাঙ্গ হিসাব করলে ক্ষয়-ক্ষতির পরিমাণ আরও বাড়বে বলে তিনি জানান। তবে দমকল বাহিনীর কর্মকর্তারা বলছেন, ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: