জিয়াউর রহমানের হাতে বঙ্গবন্ধু পরিবারের রক্ত: সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালেদ

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৪:২৮ পিএম

'জিয়াউর রহমানের হাতে বঙ্গবন্ধু পরিবারের রক্ত, খালেদা জিয়া ও তারেক রহমানের হাতে আইভি রহমানসহ ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের রক্ত।' মঙ্গলবার দুপুরে রবীন্দ্র কাছারিবাড়ি মিলনায়তনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আয়োজনে মতবিনিময় সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। তিনি আরো বলেন, নির্বাচনকে সামনে রেখে স্বাধীনতা বিরোধীরা আবার মাথাচারা দিয়ে উঠেছে। গত ২০১৪ সালে যেভাবে আগুন সন্ত্রাসের মাধমে তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছিল তারা আবারো সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মোঃ শাহ আজমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি চয়ন ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের রাজশাহী ও রংপুর বিভাগের পরিচালক ড. মোছাঃ নাহিদ সুলতানা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. জান্নাত আরা হেনরী।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ফিরোজ আহম্মেদ, রেজিস্ট্রার মোঃ সোহরাব আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ফখরুল ইসলামসহ শিক্ষক কর্মচারী ও শাহজাদপুরে সূধীবৃন্দ।

মতবিনিময় সভায় বক্তরা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরদের রবীন্দ্র কাছারিবাড়িতে অবাধ বিচরণ, শিল্পকলা একাডেমির ভবন, রবীন্দ্র কাছারিবাড়ি মিলনায়তনের ভাড়া সাংস্কৃতিক সংগঠন ও সাংস্কৃতিক চর্চার জন্য শিথিল করা ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে শান্তি নিকেতনের আদলে তার ক্যাম্পাস তৈরি জন্য আবেদন জানান। মতবিনিময় শেষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: