নকআউটে ব্রাজিলের প্রতিপক্ষ পর্তুগাল কিংবা ঘানা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৫:০৫ পিএম

এক ম্যাচ হাতে রেখেই কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে ব্রাজিল। সোমবার রাতে দোহার স্টেডিয়ামে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে সেলেসাওরা। এর ফলে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এই গ্রুপ থেকে সবার আগে শেষ ষোলোতে পৌছে গেছে নেইমার-সিলভারা।

দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলের প্রতিপক্ষ হবে ‘এইচ’ গ্রুপ থেকে আসা একটি দল। সেটা পারে পর্তুগাল কিংবা ঘানা। বাদ দেওয়া যায় না উরুগুয়ে কিংবা দক্ষিণ কোরিয়াকেও। এখনো ক্যামেরুনের সঙ্গে ম্যাচ বাকি আছে ব্রাজিলের। সেলেসাওরা যদি ‘জি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় তাহলে দ্বিতীয় রাউন্ডে তাদের প্রতিপক্ষ হবে ‘এইচ’ গ্রুপের রানারআপ দল। আর ব্রাজিল যদি গ্রুপে রানারআপ হয় সেক্ষেত্রে ‘এইচ’ গ্রুপের চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে তারা।

‘এইচ’ গ্রুপে বর্তমানে শীর্ষে রয়েছে পর্তুগাল। ২ ম্যাচ খেলা রোনালদোদের পয়েন্ট ৬। সমান ম্যাচে ঘানার পয়েন্ট ৩। উরুগুয়ে ২ ম্যাচে ১ পয়েন্ট পেয়েছে। অন্যদিকে, এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়াও ২ ম্যাচে মাত্র ১ পয়েন্ট পেয়েছে। তাই উরুগুয়ে ও কোরিয়ার দ্বিতীয় রাউন্ডে ওঠা বেশ কঠিন। সেক্ষেত্রে নক আউট পর্বে ব্রাজিলের প্রতিপক্ষ হওয়ার দৌড়ে ঘানা ও পর্তুগাল বেশ এগিয়ে আছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: