উত্তরপ্রদেশে আগুন লেগে একই পরিবারের ৩ শিশুসহ নিহত ৬

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ১২:৫৩ পিএম

ভারতের উত্তরপ্রদেশের ফিরোজাবাদে একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে তিন শিশুসহ একই পরিবারের ৬ জনের মৃত্যু হয়েছে। কারখানাসংলগ্ন ভবনের নিচতলায় বসবাস করতেন তারা। মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় আগুন লাগার এ ঘটনা ঘটে। এ ঘটনায় একই পরিবারের আরও তিনজন গুরুতর আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, যে বিল্ডিংয়ে আগুন লাগে তার নিচ তলায় একটি ফার্নিচার এবং ইলেক্ট্রনিক পণ্যের দোকান রয়েছে। সেই দোকান থেকেই আগুন লাগে। বিল্ডিংয়েরই ওপরের তলায় বসবাসকারী পরিবার আগুনে পুড়ে প্রাণ হারায়।

ফিরোজাবাদের ডিএম ও এসএসপি ঘটনার বিষয়ে নিশ্চিত করেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অগ্নিকাণ্ডে শোক প্রকাশ করেন এবং প্রত্যেককে দু’লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন। জানা যায়, আগুন লাগায় বাড়ির অংশ ভেঙে উদ্ধারকাজ চালানো হয়। এর জন্য জেসিবি ব্যবহার করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা (ডিএম) রবি রঞ্জন ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। ছয়জনই জ্বলন্ত বাড়িতে আটকা পড়েছিল। ফায়ার সার্ভিসের কর্মীরা তিন ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে নেয়। এরপরে লাশগুলোকে সরিয়ে নেয়া হয় ঘটনাস্থল থেকে। আগ্রা, মাইনপুরি, ইটাহ এবং ফিরোজাবাদের ফায়ার ব্রিগেড থেকে ১৮টি ইঞ্জিন যায় ঘটনাস্থলে। ১২টি থানার পুলিশকর্মীরা উদ্ধার অভিযানে হাত লাগায়। সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: