ক্রেতা দর্শনার্থীদের ভিড় জমে উঠেছে জাতীয় এসএমই পণ্য মেলা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ০৩:২৪ পিএম

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে ‘১০ম জাতীয় এসএমই মেলা-২০২২’। এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ২৪ নভেম্বর ১০ দিনব্যাপী এই মেলার উদ্বোধন হয়। মেলা চলবে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত। এতে ৩২৫টি ক্ষুদ্র ও মাঝারি শিল্পপ্রতিষ্ঠান (এসএমই) অংশ নিয়েছে, নারী উদ্যোক্তাদের অংশ গ্রহণ উল্ল্যেখ যোগ্য।

প্রতিদিনই এসএমই উদ্যোক্তাদের পণ্য কিনতে মেলায় ভিড় করছে মানুষ। ক্রেতা দর্শনার্থীদের ভিড় জমে উঠেছে মেলা। সকালে দিকে মেলা প্রাঙ্গণে ক্রেতা দর্শনার্থীদের উপস্থিতি কল হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতাদের উপস্থিতি বাড়তে শুরু করে। ক্রেতারা নিজেদের পছন্দ মতো পণ্য কিনছেন আবার পণ্য সম্পর্কে খুটিনাটি তথ্যও জেনে নিচ্ছেন। এসএমই উদ্যোক্তারা তাদের পন্য প্রদর্শনের মাধ্যমে ক্রেতা ও দর্শনার্থীদের বিভিন্ন তথ্য প্রদান করছে।

মেলার স্টল গুলোতে প্রদর্শনীতে রয়েছে পাট, পাটজাতপণ্য, চামড়া ও চামড়াজাতপণ্য, হস্তশিল্প, বেতপণ্য, মৃৎশিল্প, সিরামিক, কৃত্রিম ফুল, গহনা, বুটিকস, খাদ্য প্রক্রিয়াকরণ, জামদানি, কৃষি প্রক্রিয়াকরণ ইত্যাদি।

বিক্রেতারা জানিয়েছেন, ভালোই বেচাকেনা হচ্ছে। মেয়েদের কসমেটিকস ও কাপড়ের স্টলগুলোতে বিক্রি ভালো। এছাড়া অর্গানিক আইটেম ও লেদার পণ্যের স্টলগুলোতেও উপস্থিতি ভালো দেখা গেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: