করোনা: মৃত্যু নেই, শনাক্ত ১৮

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ০৭:২৩ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৩৪ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আগের দিন ১ হাজার ৫২১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১১ জন। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ০৯ শতাংশ। মঙ্গলবার করোনা শনাক্তের হার ছিল দশমিক ৭২ শতাংশ। আজ বেড়ে হয়েছে দশমিক ৮১ শতাংশ।
এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৩৩ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ৯৭ হাজার ৮৭০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৫৮৫ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৯ শতাংশ। করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৬৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৮৫ হাজার ৮৩০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৫১ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৩৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১১ জন। শনাক্তের হার দশমিক ৭১ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল দশমিক ৫০ শতাংশ। সূত্র - বাসস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: