দেশের কৃষকরাই আমাদের অর্থনীতির মেরুদন্ড: প্রতিমন্ত্রী পলক

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ১০:৪৪ পিএম

নাটোরের সিংড়ায় ১৩ হাজার ৯শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বোরো ধানের বীজ ও সার বিতরণ করলেন, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

কৃষি প্রনোদনার আওতায় এই বিতরণে পলক অনলাইনে যুক্ত হয়ে বলেন, দেশের কৃষকরাই আমাদের অর্থনীতির মেরুদন্ড। বাংলাদেশের সোনার মাটিতে সোনার কৃষকদের এই সোনার ফসল ফলানোর ফলে করোনাকালীন খাদ্য সংকট হয়নি এবং দুর্ভিক্ষের মোকাবেলা করতে হয়নি।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কৃষি এবং কৃষকদের উন্নয়নে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছেন। সার, বীজসহ কৃষি উপকরণ ও সেচের জন্য নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের প্রয়োজনীয় ব্যবস্থা করেছেন। এর ফলে কৃষকদের মুখে হাসি ফুটেছে এবং দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। চলনবিলের কৃষকদের শস্য উৎপাদন বেড়ে দেড় গুণ হয়েছে বলেও তিনি জানান।

প্রতিমন্ত্রী পলক বলেন, ১৩ বছর আগে বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ ছিল। যেখানে সেচের পানির জন্য কৃষকদের হাহাকার করতে হয়েছিল। ১৯৯১ থেকে ৯৬, ২০০১ থেকে ০৬ সালে ন্যায্যমূল্যে সার, তেল ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পাওয়ার অধিকার আদায়ের জন্য আন্দোলন করার অপরাধে কৃষকদেরকে জীবন দিতে হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের কৃষকদেরকে একটি উন্নত জীবন উপহার দিয়েছেন।

অনুষ্ঠানের সিংড়া উপজেলা সহকারী ভূমি কমিশনার আল-ইমরানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সিংড়া উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম রেজা, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানসহ এলাকার কৃষকগণ উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী সিংড়া উপজেলার কৃষকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ধানের বীজ ও সারসহ কৃষি উপকরণ বিতরণ করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: