এসএসসিতে কেউ পাস না করায় তিন প্রতিষ্ঠানকে শোকজ

প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৭:৪৪ পিএম

সিরাজগঞ্জে এসএসসি ও সমমানের পরীক্ষায় তিন প্রতিষ্ঠানে কোনো শিক্ষার্থী পাস না করায় জবাব চেয়ে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস। আজ বুধবার (৩০ নভেম্বর) দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম শামসুল হক সই করা ওই নোটিশে আগামী তিন কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জবাব দিতে বলা হয়েছে।

শোকজ নোটিশ পাওয়া এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলো হলো, উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের ইসলামপুর (মাঝিপাড়া) ধরইল দাখিল মাদরাসা, রামকৃষ্ণপুর ইউনিয়নের কালিকাপুর দাখিল মাদরাসা ও বড়পাঙ্গাসী ইউনিয়নের খন্দকার নূরুন নাহার জয়নাল আবেদিন দাখিল মাদরাসা। আজ সোমবার (২৮ নভেম্বর) দুপুরে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের পর জানা যায়, ওই তিন প্রতিষ্ঠানের কেউ পাস করেনি।

পরবর্তীতে এ ঘটনায় মঙ্গলবার ‘সিরাজগঞ্জের তিন মাদরাসায় কেউ পাস করেনি’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে একাধিক গনমাধ্যম। প্রতিবেদনটি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নজরে এলে তিনি এই শোকজ নোটিশ দেন। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে শোকজ নোটিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে কালিকাপুর দাখিল মাদরাসার সুপার ওবায়দুল্লাহ শেখ জানান, ‘গতকাল নোটিশটি পেয়েছি। কোনো শিক্ষার্থী পাস না করার বিষয়ে তিন কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।’

খন্দকার নুরুন্নাহার জয়নাল আবেদীন দাখিল মাদরাসার সুপার রেজাউল করিম ও ইসলামপুর ধরইল (মাঝিপাড়া) দাখিল মাদরাসার সুপার (ভারপ্রাপ্ত) নুরুল ইসলামও নোটিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম শামসুল হক জানান, গনমাধ্যমের মাধ্যমে বিষয়টি জানার পর প্রতিষ্ঠানগুলোর প্রধানকে শোকজ করা হয়েছে। তাদের উত্তর পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: